রাতের ম্যাচে আবারও রান দেখল বিপিএল

0

খেলাধুলা ডেস্ক/- রাতের ম্যাচে আবারও রান দেখল বিপিএল। শিশিরের প্রকোপ ম্যাচে যে প্রভাব ফেলেছে তা নিশ্চিত করে বলা যায়। বল স্কিড হওয়ার সাথে সাথে ব্যাটসম্যানদের জন্য কাজটি সহজ হয়ে যায়। এতে ভুগতে হয়েছে বোলারদের।

খুলনা টাইগার্স ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচে মোট রান ৩৭৫। যা এখন পর্যন্ত বিপিএলে সর্বোচ্চ। প্রথম দিনে সিলেট ও চট্টগ্রামের মধ্যকার ম্যাচে ৩৫৭ রান করেছিল। মিরপুর শের-ই-বাংলায় টানা দ্বিতীয় জয় পেয়েছে খুলনা টাইগার্স। টানা দ্বিতীয় জয় পায় তারা ৮ উইকেটে।

টস হেরে ব্যাট করতে নেমে ফরচুন বরিশাল 4 উইকেটে 187 রান করে। জবাবে ১২ বল হাতে ৮ উইকেটে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে খুলনা টাইগাররা।

বড় লক্ষ্য তাড়া করতে যেমন শুরু দরকার, ঠিক তেমনটাই দিয়েছেন এভিন লুইস। 21 বলে 50 আসে তার ব্যাট থেকে। যেখানে ছিল ৫টি চার ও ৫টি ছক্কা। স্পিনার যেভাবে শোয়েব মালিক ও রকিবুল হাসানকে উইকেটের চারপাশে চারটি ছক্কা মেরেছেন, তাতে মনে হচ্ছিল এবারের বিপিএলে প্রথম সেঞ্চুরি আসবে তার ব্যাট থেকে। কিন্তু কিছুই ঘটলো না. 240.90 স্ট্রাইক রেটে সাজানো 22 বলে 53 রানের একটি ইনিংস পার্থক্য তৈরি করেছে। তার বিধ্বংসী ইনিংসে পাওয়ার প্লেতে ৮৭ রান করে খুলনা। যা বিপিএলে সর্বোচ্চ।

লুইসের ঝড়ের পর দলকে জয়ের পথে নিয়ে যান আফিফ ও এনামুল। দুজনেই ৫৯ বলে ৭৫ রান করলে খুলনার পথ মসৃণ হয়। হাফ সেঞ্চুরি থেকে ৯ রান দূরে থাকায় আফিফ বাউন্ডারিতে ক্যাচ দিয়ে ফিরে গেলেও জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এনামুল। ৪৪ বলে ৩ চার ও একটি ছক্কায় ৬৩ রান করেন তিনি। তার সঙ্গে ২৫ রানে অপরাজিত থাকেন শাই হোপ।

এদিকে টানা দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশাল অধিনায়ক তামিম পেয়েছেন এক রান। 33 বলে 40 রান করেন। শুরুতে যতটা আক্রমণাত্মক ছিলেন, সময়ের সাথে সাথে আটকে গেছেন। এতে রান করার গতিও কমে যায়। প্রথম ১৭ বলে তার ব্যাট থেকে আসে ৫টি বাউন্ডারি। পরের ১৬ বলে বাউন্ডারি মেরেনি। এই ইনিংস খেলেই প্রথম ক্রিকেটার হিসেবে বিপিএলে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম।

বরিশালের ইনিংস টেনেছেন মুশফিকুর রহিম। তিনি 39 বলে 5 চার ও 4 ছক্কায় 68 রান করেন। ১৭৪.৩৫ স্ট্রাইক রেটে ইনিংস শেষ করেন।

মাঝে মাঝে সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদও অবদান রাখেন। সৌম্য ১০ বলে ২ চার ও ১ ছক্কায় ১৭ রান করেন। পয়েন্টে ফিল্ডার সোহানের হাতে বল নিয়ে রান নিতে গিয়ে আউট হন বাঁহাতি ব্যাটসম্যান।

মাহমুদউল্লাহ ১৯ বলে ২ চার ও একটি ছক্কায় ২৭ রান করেন। ১৫ ওভার শেষে বরিশালের রান ১২৬। সেখান থেকে শেষ ৫ ওভারে ৬১ রান করে স্বস্তির নিঃশ্বাস ফেলে বরিশাল। কিন্তু খুলনার দুর্দান্ত ব্যাটিং তাদের পুঁজিকে ম্লান করে দিয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.