আফগানিস্তান-বাংলাদেশ সিরিজ স্থগিত

0

খেলাধুলা ডেস্ক – এই যে বন্ধুরা! তাই চলতি বছরের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। কিন্তু অনুমান করতে পার কি? স্থগিত করা হয়েছে সিরিজ! দুই দলই আপাতত সিরিজ স্থগিত করতে রাজি হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড পরবর্তী সময়ে উভয় দলের জন্য সুবিধাজনক হলে সিরিজটি আয়োজন করবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট ম্যানেজমেন্টের প্রধান জালাল ইউনুস ক্রিকবাজের সাথে এই খবরটি শেয়ার করেছেন।

সিরিজে পরিবর্তন
আফগানিস্তানের বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজের সময়সূচী পুনর্নির্ধারণ করা হয়েছে এবং দুটি বোর্ড সিরিজ খেলার জন্য একটি নতুন সময় খুঁজে বের করার জন্য কাজ করছে। কিন্তু কবে হবে তা আমরা এখনো জানি না। সিরিজে ৩টি ওয়ানডে, ৩টি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল।

বাংলাদেশের তফসিলের উপর প্রভাব
এই সিরিজে দুটি টেস্ট স্থগিত হওয়ায় বাংলাদেশের এখন মাত্র দুটি টেস্ট ম্যাচ রয়েছে এই বছরে। মূলত, তাদের 12টি টেস্ট ম্যাচের পরিকল্পনা ছিল, কিন্তু এখন তাদের মাত্র 8টি বাকি আছে। এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট খেলার পর আফগানিস্তানের বিপক্ষে দুটি টেস্ট স্থগিত করা হয়েছে।

বাংলাদেশের জন্য আসন্ন সিরিজ
এখন যেহেতু আফগানিস্তান সিরিজ আটকে আছে, বাংলাদেশের আরও চারটি সিরিজ রয়েছে। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান সফরে যাবে তারা, দুটি টেস্ট খেলবে। তারপর, তারা দুটি টেস্ট এবং 3টি টি-টোয়েন্টি খেলতে ভারতে যাবে।

এই সফরের পর অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এবং নভেম্বর-ডিসেম্বরে, তারা ওয়েস্ট ইন্ডিজ সফর করবে 3টি ওয়ানডে, 3টি টি-টোয়েন্টি এবং দুটি টেস্টের জন্য।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.