অনেক ভালো সিনেমা হচ্ছে, ভবিষ্যতে আরো ভালো হবে: দীপু মনি

0

ষ্টাফ রিপোর্টার/- দীপু মনি বলেছেন, দেশের চলচ্চিত্রের ভবিষ্যৎ উজ্জ্বল। এখন অনেক ভালো সিনেমা হচ্ছে। ভবিষ্যতে আরো ভালো হবে।

সোমবার (২২ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় জাদুঘরে ‘২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উৎসব কমিটির সদস্য গবেষক মফিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

মন্ত্রী বলেন, দেশের সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, সাহিত্য ও জীবনধারা চলচ্চিত্রের মাধ্যমে ফুটে উঠেছে। দেশে চলচ্চিত্রের উন্নয়নে সরকার হাজার হাজার টাকা বরাদ্দ করেছে। আমাদের দেশে কালজয়ী সিনেমা নির্মিত হয়েছে। সরকারের নানা উদ্যোগের কারণে দেশের চলচ্চিত্রে ফিরেছেন সুদিন।

22তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব প্রসঙ্গে দীপু মনি বলেন, দীর্ঘ সময় ধরে একটি উৎসব পরিচালনা করা একটি অসাধারণ কাজ। এটি একটি বিশাল সাফল্য। আর আমরা যারা চলচ্চিত্র বানাই, তাদের জন্যও এটা দারুণ সম্ভাবনা ও সুযোগের জায়গা। যারা সিনেমা দেখেন এবং পছন্দ করেন তাদের জন্যও এটি একটি দুর্দান্ত সুযোগ। নিজেদের ছবির পাশাপাশি আরও অনেক দেশের ছবি দেখার সুযোগ পাবেন তারা। একটি ভাল সিনেমা দেখা একটি মহান জিনিস.

পরে মন্ত্রী চলচ্চিত্র উৎসবের উদ্বোধন ঘোষণা করেন।

উল্লেখ্য, রেইনবো ফিল্ম কাউন্সিলের আয়োজনে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরে চলছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এশিয়ান কম্পিটিশন সেকশন, রেট্রোস্পেকটিভ সেকশন, ট্রিবিউট, বাংলাদেশ প্যানোরামা, ওয়াইড অ্যাঙ্গেল, সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্ম, শর্ট অ্যান্ড ইনডিপেনডেন্ট ফিল্ম, উইমেন ফিল্ম সেশনে বাংলাদেশসহ ৭৪টি দেশের ২৫২টি ফিল্ম প্রদর্শিত হবে। এই সব বিনামূল্যে জন্য বড় পর্দায় দেখা যাবে.

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.