নির্বাচন বর্জন করায় জনগণকে অভিনন্দন: রিজভী

0

ষ্টাফ রিপোর্টার/- নির্বাচন বর্জন করায় জনগণকে অভিনন্দন জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, জনগণ ক্ষমতাসীন দলের কারচুপির নির্বাচনের বিরুদ্ধে নজিরবিহীন রায় দিয়েছে। দুই শতাংশের বেশি ভোটার ভোটে অংশ নেননি। আমাদের বয়কট ফল দিয়েছে। জনগণ সরকারের এই ডামি নির্বাচন বয়কট করেছে।

রোববার (৭ জানুয়ারি) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘ফেলানী হত্যার দিন পাটানোকে নির্বাচন করে সরকার ফেলানীর মতো গণতন্ত্রকে ঝুলিয়ে দিয়েছে। তাদের প্রভুদের খুশি করার জন্য ফেলানীরা সেদিন হত্যার পথ বেছে নেয়। সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর নির্মম নির্যাতন করে ক্ষমতা টিকিয়ে রাখতে এই সংগঠিত নির্বাচন পরিচালনা করছে।

তিনি বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, নৌকার এজেন্ট ছাড়া কোনো প্রার্থীর এজেন্ট দেখতে পাননি। তাহলে 18 শতাংশ ভোটার কোথা থেকে এল? এতদিন দেখেছি, মানুষ ভোটকেন্দ্রে আসতেন। আজ দেখলাম যশোরের একটি ভোটকেন্দ্রে ভোট দিতে এসেছে একটি বানর।’

রিজভী বলেন, ‘আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন বর্জন করে মিডিয়ায় কথা বলছে, নৌকার প্রার্থীরা ভোটকেন্দ্র থেকে বের করে দিচ্ছে। কে জিতবে সে বিষয়ে ইতিমধ্যেই নির্দেশনা দিয়েছে সরকার। সরকার নিজেদের মধ্যে ভোট দিচ্ছে। তারপরও পছন্দের প্রার্থীর জয়ের জন্য রাতেই ব্যালট বাক্স ভর্তি করা হয়। কোথাও সাত বছরের শিশুরাও ভোট দিচ্ছে। এটা আওয়ামী লীগের সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ কখনোই সুষ্ঠু নির্বাচন করতে পারে না। তারা সব সময় ভোট কারচুপি করে নির্বাচন করে। জাল ভোট দিতে গিয়ে ধরা পড়ল শিল্পমন্ত্রীর ছেলে। জিএম কাদের তার বক্তব্যে বলেন, এই সরকার নিরপেক্ষভাবে ভোট দিতে জানে না। নির্বাচনে অনিয়ম করবে বলে অনেক অনলাইন পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছে।’

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.