বিএনপি গণতান্ত্রিক ও স্থিতিশীল পরিবেশ ধ্বংসের ষড়যন্ত্র করছে: কাদের

0

ষ্টাফ রিপোর্টার – আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অগণতান্ত্রিক শক্তির প্রতীক বিএনপি সব সময় দেশের গণতান্ত্রিক ও স্থিতিশীল পরিবেশ ধ্বংসের ষড়যন্ত্র করে।

মঙ্গলবার (৯ এপ্রিল) এক বিবৃতিতে তিনি বলেন, “বিএনপির নীতি, আদর্শ ও কর্মকাণ্ড গণতান্ত্রিক মূল্যবোধের বিরোধী। রাজনৈতিক অঙ্গনে গণতন্ত্রের বিপরীত মেরুতে বিএনপির অবস্থান।”

কাদের বলেন, বিএনপি দেশের গণতন্ত্রের শত্রু ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী সংগঠন। তিনি বলেন, সামরিক স্বৈরশাসকের হাতে জন্ম নেয়া বিএনপি আসলে গণতন্ত্রের ছদ্মবেশে অগণতান্ত্রিক চেতনা বহন করে। তাই সাংবিধানিক ও নিয়মতান্ত্রিক পদ্ধতির প্রতি তাদের (বিএনপি) কোনো শ্রদ্ধা নেই বলে মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্বাচনে যোগ না দিয়ে নির্বাচন বানচালের জন্য সন্ত্রাস ও নৈরাজ্যের আশ্রয় নিয়েছে। তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে দলটি তাদের অন্তর্নিহিত সন্ত্রাসী বৈশিষ্ট্য আড়াল করার চেষ্টা করে। কিন্তু আজ তাদের বৈশিষ্ট্য জাতির পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও পরিচিত। তিনি বলেন, কানাডার ফেডারেল আদালত বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে।

কাদের বলেন, প্রতিনিয়ত ভুল নীতি ও কর্মসূচী গ্রহণের কারণে বিএনপি ভুলের বালুচরে নিমজ্জিত হয়েছে। তিনি বলেন, ভুল রাজনীতির কারণে বিএনপির নেতা-কর্মীরাও হতাশ হয়ে পড়েছেন। তিনি বলেন, ব্যর্থ বিএনপির হতাশ নেতা-কর্মীরা এখন জনগণের মধ্যে হতাশার বীজ বপনের অপচেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, বিএনপির সামনে কোনো স্বপ্ন নেই, তার নেতারা দেশে কোনো ইতিবাচক কিছু দেখছেন না। তিনি বলেন, তারা সব সময় তাদের নেতিবাচক রাজনীতির মাধ্যমে দেশ ও জনগণের ক্ষতি করার ষড়যন্ত্র করে।

কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রকে টিকিয়ে রাখতে আওয়ামী লীগের নেতাকর্মীরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সকল প্রতিকূলতা কাটিয়ে আগামী দিনে দেশ একটি উন্নত, সমৃদ্ধ ও নিরাপদ স্মার্ট বাংলাদেশে পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.