বিএনপি বাংলাদেশে সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা

ওবায়দুল কাদেরের বক্তব্য

0

ষ্টাফ রিপোর্টার – আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মতে, বাংলাদেশে সাম্প্রদায়িকতার গোড়ার জায়গা বিএনপি। তিনি মনে করেন, বিএনপি জঙ্গিবাদকে সমর্থন করে এবং বাঙালি সংস্কৃতিকে দাঁড় করাতে পারে না। বৈশাখের চেতনার বিরুদ্ধে যে কেউ বিএনপির সঙ্গে যুক্ত এবং তাদের মানসিকতা এখনো পাকিস্তানের আমলেই আটকে আছে বলে সর্বজনবিদিত।

আলোচনা সভা
অনুষ্ঠানের বিবরণ
বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষে বাহাদুর শাহ পার্কে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলা হয়।

কল টু অ্যাকশন
শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি সংস্কৃতি ও ইতিহাস সংরক্ষণের ওপর গুরুত্বারোপ করেন কাদের। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুরের স্বপ্নের সোনার বাংলার পথে চলার জন্য সবাইকে আহ্বান জানান।

বিএনপি-জামায়াত: বাঙালি সংস্কৃতির শত্রু
বিএনপি-জামায়াতকে বাঙালি সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের শত্রু আখ্যা দেন কাদের। তিনি সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই করতে এবং বাঙালির ঐতিহ্যবাহী চেতনাকে সমুন্নত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যের আহ্বান জানান।

অন্যান্য বক্তারা
সভায় অন্যান্য বক্তারা ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল কুন্ডু, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আক্তার আক্তার প্রমুখ। হোসেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সহ-সম্পাদক সায়েম খান।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.