এবারের ঈদে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ: ফখরুল

0

ষ্টাফ রিপোর্টার – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার বলেছেন, মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর সব পণ্যের উচ্চমূল্যের কারণে দেশের সাধারণ মানুষের জন্য কোনো আনন্দ বয়ে আনেনি।

চন্দ্রিমা উদয়নে বিএনপির প্রতিষ্ঠাতা নিহত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, এবারের ঈদ বাংলাদেশিদের জন্য দুঃখ নিয়ে এসেছে।

“সাধারণত, লোকেরা তাদের পরিবারের সদস্যদের জন্য নতুন পোশাক কেনার চেষ্টা করে এবং ঈদের দিনে একটি ভাল খাবারের ব্যবস্থা করে। কিন্তু এ বছর সীমিত আয়ের মানুষ তাদের ঈদের চাহিদা মেটাতে ব্যর্থ হয়েছে কারণ প্রায় সব প্রয়োজনীয় জিনিসপত্রের (কাপড়, খাবার) দাম তাদের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে”, তিনি বলেন।

এ অবস্থার জন্য সরকার দায়ী বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি অভিযোগ করেন, বর্তমান সরকার তাদের গভীর পরিকল্পনার অংশ হিসেবে বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করছে। গত ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতি নির্ভরশীল অর্থনীতিতে পরিণত হয়েছে বলে তিনি দাবি করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান ফখরুল। তিনি বলেন, দেশ এখন কঠিন সময় পার করছে। কারাগারে শুধু বিএনপির নেতা-কর্মীরাই নয়, অন্যান্য রাজনৈতিক দলের সমর্থক-কর্মীরাও বন্দি রয়েছেন। ক্ষমতাসীন মহল বিএনপির উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মীকে হত্যা করেছে, গুম করেছে। এছাড়া তারা বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দেড় লাখ মামলা করেছে যেখানে ৫০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

তিনি আরো বলেন, অমানবিক নির্যাতনের পরও দেশের জনগণ গণতন্ত্র পুনরুদ্ধার, তাদের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য এই অত্যাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রাণের আশাবাদ ব্যক্ত করে ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি, দেশের জনগণের সহযোগিতায় এই ভয়াবহ পরিবেশের পরিবর্তন হবে। তিনি বলেন, বিএনপি গণতন্ত্র, জনগণের অর্থনৈতিক স্বাধীনতা ও তাদের ভোটের অধিকার ফিরিয়ে দেবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.