সরকারের প্রতি অবিশ্বাস: এবি পার্টির ‘নো মার্চ’

0

ষ্টাফ রিপোর্টার/- ডামি নির্বাচন, ডামি সংসদ, ডামি সরকার ও ডামি মন্ত্রিসভা ও অবৈধ অভিযোগ নিয়ে নতুন সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করেছে আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল ৪টায় দলের কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয় একাত্তর চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে বিজয়নগর, কাকরাইল, পল্টনসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে এবি দলের নেতারা বলেন, আওয়ামী লীগ অবৈধ প্রহসনমূলক নির্বাচনে ডামি প্রার্থী, ডামি বিরোধী দল ও ডামি পর্যবেক্ষক বসিয়ে ডামি সরকার গঠন করছে এবং ডামি সংসদ সদস্যদের নিয়ে ডামি মন্ত্রিসভা গঠন করছে। এই অবৈধ সরকারকে বাংলাদেশের গণতান্ত্রিক জনগণ মেনে নেবে না। সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, আবদুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবদলের আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেন প্রমুখ।

মজিবুর রহমান মঞ্জু বলেন, অতীতে সব স্বৈরাচারে নানা প্রহসনমূলক নির্বাচনের মডেল থাকলেও এবার আ.লীগ নতুন মডেল পেশ করেছে, যাকে বলা হচ্ছে ডামি নির্বাচন। হাজার হাজার কোটি টাকা লুটপাট করে রাষ্ট্রের সর্বশক্তি ও পেশিশক্তি ব্যবহার করে যে ডামি নির্বাচন হয়েছে, তা জনগণ সুস্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছে। আমরা বিশ্বাস করি, জনগণ ডামি সংসদ, ডামি মন্ত্রিসভা ও ডামি সরকারকে অবৈধ বলে প্রত্যাখ্যান করবে। তিনি গণতন্ত্রকামী জনগণকে নিপীড়ন, শোষণ ও দুর্নীতির বিরুদ্ধে নতুন গণঅভ্যুত্থানের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, ৫ জানুয়ারির একতরফা প্রহসনমূলক নির্বাচনের মধ্য দিয়ে দেশে ভোট ডাকাত, ব্যাংক ডাকাত ও শেয়ারবাজার ডাকাতদের সংগঠন গড়ে উঠেছে। এই ডাকাত, ছিনতাইকারীরা আবার শপথ করেছে কিভাবে শেয়ারবাজার লুট করে মানুষকে দরিদ্র করা যায়; কিভাবে ব্যাংক লুট করে দেশের রিজার্ভ খালি করা যায়, কিভাবে সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়িয়ে জনগণকে টিসিবির লাইনে দাঁড় করানো যায়। তারা স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিক্রি করার শপথ নিয়েছে কিন্তু আগামী পাঁচ বছরে তারা বেগমপাড়া বা মালয়েশিয়ায় কীভাবে দ্বিতীয় বাড়ি বানাবে। এখন এই ডাকাতদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। তিনি জনগণকে স্বাধীনভাবে বাঁচতে ও অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান।

আবদুল্লাহ আল মামুন রানা বলেন, একতরফা নির্বাচনের মাধ্যমে কোনো সরকার টিকে থাকেনি। কোনো স্বৈরাচার জনগণের অধিকার হরণ করে শাসন করতে পারেনি, আপনিও পারবেন না। অবিলম্বে পদত্যাগ করুন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।

মিছিলে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির সিনিয়র সহ-সদস্য সচিব আবদুল বাসেত মারজান, সহ-সদস্য সচিব শাহ আবদুর রহমান, শাহাদাতুল্লাহ টুটুল, হাদিউজ্জামান খোকন, মাসুদ জমাদ্দার রানা, মহানগর দক্ষিণের যুগ্ম সদস্য সচিব সাফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান প্রমুখ। . , আমেনা বেগম, মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, শরণ চৌধুরী, ফেরদৌসী আক্তার অপি, সহ-অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, যুবদলের যুগ্ম সদস্য সচিব রাজিয়া সুলতানাসহ কেন্দ্রীয় ও মহানগরের বিভিন্ন নেতৃবৃন্দ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.