মেলবোর্ন টেস্টে চালকের আসনে রয়েছে অস্ট্রেলিয়া

0

খেলাধুলা ডেস্ক/- মেলবোর্ন টেস্টে চালকের আসনে রয়েছে অস্ট্রেলিয়া। পাকিস্তানের অতিরিক্ত রান ও একের পর এক ক্যাচ মিসের সুযোগ নিয়ে লিড বাড়াচ্ছে প্যাট কামিন্সের দল। তৃতীয় দিন শেষে ভালো ব্যবধানে এগিয়ে আছে অজিরা। ম্যাচ জিতে এগিয়ে যাচ্ছে তারা।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (MCG) প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার 318 রানের জবাবে পাকিস্তান ভালো শুরু করেছে। কিন্তু দ্বিতীয় দিনের মাঝপথে খেয়াইকে হারিয়েছে তারা। মাত্র ৪৬ রানে হারিয়েছে ৫ উইকেট। সেখানেই ভেঙে পড়ে পাকিস্তানের ইনিংস। তৃতীয় দিনে লাঞ্চের আগে ২৪৬ রানে গুটিয়ে যায় শান মাসুদের দল।

দ্বিতীয় ইনিংসে ৫৪ রানের লিড নিয়ে ব্যাটিং শুরু করা অস্ট্রেলিয়া শুরুতেই বিপদে পড়ে যায়। ১৬ রানে তাদের ৪ উইকেট! ইনিংসের দ্বিতীয় বলে শূন্য রানে ফেরত পাঠান ওপেনার উসমান খাজা। শাহীন শাহ আফ্রিদির শর্ট লেংথ বল সুইং করে আউট হয়ে খাজা প্রান্ত।

লাঞ্চ বিরতির শেষ বলে মার্নাস লাবুসচেনকে ফেরান আফ্রিদি। এরপর বিরতির পর মীর হামজার শর্ট আউট অফ অফ টেনে আনতে গিয়ে এক প্রান্তে বোল্ড হন ওয়ার্নার। হামজার পরের বলে বোল্ড হন ট্র্যাভিস হেড। পরের গল্পটি স্টিভেন স্মিথ এবং মিচেল মার্শের।

মার্শ ক্রিজে এসে স্মিথের সাথে 153 রানের জুটি গড়েন, স্মিথ এক প্রান্ত ধরে রাখার দায়িত্ব সামলান। স্মিথ তার ৪০তম টেস্ট হাফ সেঞ্চুরি করে দিনের একেবারে শেষে আউট হন।

তবে এই জুটি বড় হতো না যদি আব্দুল্লাহ শফিক স্লিপে মার্শের সহজ ক্যাচ না ফেলতেন। তিনি যখন মার্শের ক্যাচ ড্রপ করেন, তখন অস্ট্রেলিয়ার রান ৪ উইকেটে ৪৬। মার্শের রান ২০। মার্শ পরে আউট হন ৯৬ রানে। ততক্ষণে অস্ট্রেলিয়ার লিড ২২৩ রান। তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১৮৭ রান। 241 রানে এগিয়ে।

এর আগে ব্যাট করতে নেমে পাকিস্তান ৬ উইকেটে ১৯৪ রান এবং ৭ উইকেট হারিয়ে ২১৫ রান করে। কামিন্সের বলে ৪২ রান করেন মোহাম্মদ রিজওয়ান। রিজওয়ান ফিরলেও আমের জামাল ও আফ্রিদির ছোট জুটিতে ২৬৪ রান তুলতে পারে পাকিস্তান। অস্ট্রেলিয়ার হয়ে দশম বারের মতো ইনিংসে ৫ উইকেট নেন কামিন্স। লায়ন নেন ৪ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: 96.5 ওভারে 318 (লাবুচেন 63, খাজা 42) এবং
অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ৬২.৩ ওভারে ১৬৭/৬ (মার্শ ৯৬, স্মিথ ৫০)
পাকিস্তান ১ম ইনিংস: ৭৩.৫ ওভারে ২৬৪ (শফিক ৬২, মাসুদ ৫৪)
* তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়া 241 রানে লিড।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.