মানহানির অভিযোগের জন্য জিএম কাদেরকে আইনি নোটিশ

আইনি নোটিশ পাঠানো হচ্ছে

0

ষ্টাফ রিপোর্টার – জাপা পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির আইনি নোটিশ পাঠিয়ে ব্যবস্থা নিয়েছেন সহিদুর রহমান টেপা নামের এক প্রেসিডিয়াম সদস্য। টেপার দাবি, জাতীয় পার্টির চেয়ারম্যান পদ থেকে এর আগে বহিষ্কৃত জিএম কাদেরের কাউকে দল থেকে সরিয়ে দেওয়ার এখতিয়ার নেই।

বৃহস্পতিবার টেপার আইনজীবী গাজী রবিউল ইসলাম সাগর জিএম কাদেরকে এ আইনি নোটিশ পাঠান।

আইনি নোটিশের কারণ
সহিদুর রহমান টেপা বলেন, জিএম কাদের ও মুজিবুল হককে চুন্নু দল থেকে বহিষ্কার করা হয়েছে। নতুন কাউন্সিলে কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে জাতীয় পার্টির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী বেগম রওশন এরশাদ। টেপা নিজেকে দলের কো-চেয়ারম্যান দাবি করেন। এরপরও দলের চেয়ারম্যান না থাকায় জিএম কাদের টেপাকে কাদেরের দল থেকে সরাতে পারেন না। টেপা জিএম কাদেরের প্রেস বিজ্ঞপ্তিতে তাকে অযোগ্য বলে অভিহিত করে মানহানিকর বোধ করে এবং ক্ষমা না চাওয়া হলে এবং প্রজ্ঞাপনটি শীঘ্রই প্রত্যাহার না করা হলে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দেয়।

দলীয় পদ থেকে অব্যাহতি
এর আগে জাপা (কাদের) দলের যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় সব পদ থেকে সহিদুর রহমান টেপাসহ দলের অন্যান্য সদস্যদের অব্যাহতি দিয়েছেন। এসব নেতা বেগম রওশন এরশাদের নেতৃত্বে পৃথক জাতীয় পার্টিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কাউন্সিলে সাদ এরশাদ ও সহিদুর রহমান টেপা কো-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, বাকি নেতারা দলের অভ্যন্তরে বিভিন্ন পদে রয়েছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.