ভোটারদের নিরুৎসাহিত করতে নানা ধরনের ভয়ভীতি দেখাচ্ছে বিএনপি

0

নিউজ ডেস্ক/-  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে বিএনপি ভোটারদের নিরুৎসাহিত করতে নানা ধরনের ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ওবায়দুল কাদের বলেন, ২৮ অক্টোবর নগ্ন বর্বরতা দেখিয়ে বিএনপি জনগণ থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জনগণ তাদের কোনো কর্মসূচিতে বিশ্বাস করে না হরতাল-অবরোধ- এসব কর্মসূচি জনগণ প্রত্যাখ্যান করেছে। প্রত্যাখ্যানের কারণে তারা জনসমর্থনের অভাবে সন্ত্রাসের আশ্রয় নিয়েছে এবং তারা অগ্নিসংযোগ করছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কারো আয় অস্বাভাবিক মনে হলে এ মুহূর্তে সরকারের কিছু করার নেই। এখন সরকার রুটিন ওয়ার্ক করছে। সময় মত দেখতে পাবেন। প্রধানমন্ত্রী বলেন, অতীতের ভুল থেকে শিক্ষা নেবেন।

প্রার্থীদের বিষয়ে টিআইবির প্রতিবেদন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সার্বিকভাবে দেশের আয় বেড়েছে। গত ১৫ বছরে বাজেট বেড়েছে ১২ গুণ, মাথাপিছু আয় বেড়েছে ৫ গুণ। বাংলাদেশ এখন ৩৩তম অর্থনীতি। মানুষের আয় বাড়ে।

অনেক প্রার্থীর আয় ২১০০ শতাংশ পর্যন্ত বেড়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রার্থী নিয়ে এভাবে কথা বলতে চাই না। যদি কিছু বলার থাকে, আমি অবশ্যই পরে একটি ফোরামে বলব।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি লুটের দল। হাওয়া ভবন লুটপাটের জন্য। যারা নিজেরা ছিনতাই করে, তারা অন্যকে কিভাবে বলবে? তারা পথভ্রষ্ট পথিকের মতো যারা তাদের চলাফেরার পথ হারিয়ে ফেলেছে। তারা কখন কী বলে, কী করে, মানুষ তাদের কথায় কান দেয় না।

যুক্তরাষ্ট্র ঘোষণা করেছে যারা নির্বাচনে বাধা দেবে তাদের নিষেধাজ্ঞা দেবে। এ বিষয়ে মন্তব্য করতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যুক্তরাষ্ট্র স্পষ্টভাবে বলেছে, এখন এই প্রশ্ন তাদেরই করতে হবে। আমার কাছে এই প্রশ্নের উত্তর দেওয়ার কিছু নেই। আমি জানি না তারা এর প্রতিক্রিয়ায় কী কৌশল গ্রহণ করেছে। আমরা চাই অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য নির্বাচন।

ওবায়দুল কাদের বলেন, এখানে কোনো জবরদস্তি নেই। কৌশলটি হল জনগণকে বোঝানো যে আপনাকে নির্বাচনে আসতে হবে এবং আপনার ভোটের অধিকার প্রয়োগ করতে হবে।

স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন বর্জন করলে আওয়ামী লীগের প্রতিক্রিয়া কী হবে এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্বতন্ত্র প্রার্থী বা নৌকার প্রার্থী কেউ বয়কট করবে না। নির্বাচনে এ ধরনের বিচ্ছিন্ন ঘটনা ঘটে, তাই বয়কট করার দরকার নেই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, শাখাওয়াত হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরায়েজী প্রমুখ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.