ইসরায়েল পাল্টা জবাব দেওয়ার চেষ্টা করলে আরও বড় আক্রমণ

ইসরায়েলের প্রতি ইরানের সতর্কবার্তা

0

আন্তর্জাতিক ডেস্ক – ইসরায়েলের বিরুদ্ধে ইরানের সামরিক অভিযান সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে, তবে তেহরান একটি সতর্কবার্তা জারি করেছে যে ইসরায়েল যদি প্রতিশোধ নেওয়ার চেষ্টা করে তবে তারা আরও বড় হামলা চালাবে। ইরান ও ইসরায়েলের মধ্যে দ্বন্দ্ব কঠোরভাবে রয়েছে এবং ইরান সরকার স্পষ্ট করে বলেছে যে মার্কিন যুক্তরাষ্ট্রকে এতে জড়ানো উচিত নয়।
অপারেশন ট্রু প্রমিজ
দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলার প্রতিক্রিয়ায়, ইরান অপারেশন ট্রু প্রমিজ নামে একটি সামরিক অভিযানে ইসরায়েলি ভূখণ্ডে কয়েকশ ড্রোন এবং ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এটি ছিল ইসরায়েলের ওপর ইরানের প্রথম সরাসরি হামলা।
ইসরায়েলি প্রতিরক্ষা
ইসরায়েল ও তার মিত্ররা ইরানের ছোঁড়া ক্ষেপণাস্ত্র ও ড্রোনের ৯৯ শতাংশ সফলভাবে ভূপাতিত করেছে বলে দাবি করেছে। যাইহোক, কিছু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা প্রাচীর ভেদ করে দক্ষিণ ইসরায়েলের নেভাটিম বিমানঘাঁটিতে আঘাত হানতে সক্ষম হয়েছিল, যার ফলে সামান্য ক্ষতি হয়।
ইসরায়েলের জন্য উল্লেখযোগ্য সাফল্য
ইরান, লেবানন, সিরিয়া এবং ইয়েমেন থেকে ইসরায়েলে 350 টিরও বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছিল, তবে ইসরায়েল এই ক্ষেপণাস্ত্রগুলির বাধাকে একটি উল্লেখযোগ্য সাফল্য হিসাবে ঘোষণা করেছে।
ইসরায়েলি প্রতিক্রিয়া
রবিবার সকাল পর্যন্ত, ইসরায়েলি কর্মকর্তারা ইরানের হামলার জবাব দেওয়ার বিষয়ে এখনও সিদ্ধান্ত নেননি। মন্ত্রিসভার বৈঠকে সম্ভাব্য প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করা হবে।
মার্কিন যুক্তরাষ্ট্রে সতর্কতা
ইরান সরকার বলেছে যে বিরোধ ইরান এবং ইসরায়েলি শাসনের মধ্যে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের এটি থেকে দূরে থাকা উচিত। মেজর জেনারেল মোহাম্মদ বাঘেরি হুঁশিয়ারি দিয়েছিলেন যে যদি মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলের প্রতিশোধকে সমর্থন করে, তবে তারা মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্যবস্তু সহ ফলাফলের মুখোমুখি হবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.