বিএনপির কালো পতাকা মিছিল পরাজয়ের মিছিল: কাদের

0

ষ্টাফ রিপোর্টার/- বিএনপি কালো পতাকা মিছিলের মাধ্যমে পরাজয় ঘোষণা করছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এটা শোক মিছিল।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির আয়োজনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ মুহূর্তে বিএনপির কোনো আশা নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, নিষেধাজ্ঞা নেই, ভিসা নীতি নেই, দিন যায় রাত যায়। আশা আটলান্টিক জুড়ে দেখায়.

এ সময় তিনি বিএনপির কালো পতাকা মিছিলকে পরাজয়ের কর্মসূচি উল্লেখ করে বলেন, তাদের কালো পতাকা মিছিল এখন শোক মিছিল। কালো পতাকা শোকের চিহ্ন, তারপর তারা নিজেরাই জাতিকে বলছে আমরা পরাজয় মেনে নিচ্ছি।

বিএনপির দুঃখে তারা পাথর হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বিএনপি নিজেদের ভুয়া বানাচ্ছে।

তিনি বলেন, নির্বাচন না করে তারা কত বড় ভুল করেছে তা শিগগিরই বুঝতে পারবেন। বিএনপির ২৫ হাজার নেতাকর্মী কারাগারে রয়েছে বলে দাবি করা হচ্ছে। যারা ট্রেনে আগুন দিয়েছে, বাসে আগুন দিয়েছে, পুলিশকে মারধর করেছে, প্রধান বিচারপতির বাড়িতে হামলা করেছে- তারাই জেলে গেছে। তাদের আইনের মুখোমুখি হতে দিন।

অপরাধের শাস্তি কেন হবে না এমন প্রশ্ন তুলে ওবায়দুল কাদের বলেন, আমেরিকার কথায় আমরা এটা ছেড়ে দেব? এটা কোন ব্যাপার? ট্রাম্পের বিচার হচ্ছে না কেন? 91টি অভিযোগে ট্রাম্পের বিচার হচ্ছে না। সেই দেশ কীভাবে অপরাধীকে মুক্তি দিতে বলে? আমাদের জেলে এত লোক নেই। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, তিনি বলেন, ১১ হাজার থেকে ১২ হাজার মানুষ অপরাধ করেছে, জেলে গেছে। এখন তারা (বিএনপি) জাতিসংঘের কাছেও চাইছে। লবিং ভালো কাজ করে। এই দল তদবিরে ওস্তাদ।

তিনি বলেন, আন্দোলনের নামে যে কোনো ধরনের সহিংসতা কঠোর হাতে দমন করতে হবে। শক্ত হাতে দমন করা হবে। এসব বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। দেশে অনেক দুর্ভোগ হয়েছে, আপনারা অবরোধের নামে মানুষকে অনেক কষ্ট দিয়েছেন। এসব অপকর্ম করলে শাস্তি পেতেই হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন। শাম্মী আহমদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, নির্মল কুমার চরতাজী। এছাড়া ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ উপস্থিত ছিলেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.