বলিউডে নতুন রেকর্ড গড়লেন ‘কিং খান’ খ্যাত অভিনেতা শাহরুখ

0

বিনোদন ডেস্ক/- বলিউডে নতুন রেকর্ড গড়লেন ‘কিং খান’ খ্যাত অভিনেতা শাহরুখ খান। 2023 সালের শেষের দিকে এসে, বক্স অফিসের হিসাব দেখায় যে শাহরুখ এই বছর মোট তিনটি সিনেমা মুক্তি পেয়েছে – ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডাঙ্কি’।

আর এই তিনটি সিনেমা একসঙ্গে এক বছরে ভারতীয় মুদ্রায় ২ হাজার ৫০০ টাকার ব্যবসা করেছে শাহরুখ। বলিউডের নায়ক হিসেবে এই প্রথম কোনো অভিনেতা এই মাইলফলক অর্জন করলেন।

2018 সালে, শাহরুখের সিনেমা জিরো বক্স অফিসে ব্যর্থ হয়। এরপর দীর্ঘ চার বছরের বিরতি নেন তিনি। 2023 সালে বলিউডে ফিরে আসার পর, শাহরুখ পরপর দুটি ব্লকবাস্টার এবং একটি সুপারহিট সিনেমা উপস্থাপন করেন।

দ্য ওয়াল জানায়, চলতি বছরের জানুয়ারিতে মুক্তি পায় সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’। মুক্তির প্রথম দিন থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে শাহরুখের সিনেমা। শাহরুখকে অ্যাকশন অবতারে দেখে চমকে গিয়েছিলেন দর্শকরা। মুভিটি বিশ্বব্যাপী 1050 কোটি রুপি আয় করেছে।

এরপর সেপ্টেম্বরে মুক্তি পায় বহু প্রতীক্ষিত ‘জওয়ান’। দক্ষিণী পরিচালক অ্যাটলির প্রথম হিন্দি উদ্যোগ, তাও আবার শাহরুখের সঙ্গে। যেন দর্শকদের সিনেমায় টানার জন্য এটাই যথেষ্ট। এছাড়া গল্পে চমক দিয়েছে ‘জওয়ান’। ছবিটি বিশ্বব্যাপী 1146 কোটি রুপি আয় করেছে।

অবশেষে ২১ ডিসেম্বর মুক্তি পায় ‘ডাঙ্কি’। এখন পর্যন্ত সিনেমাটি বিশ্বব্যাপী 323.77 কোটি রুপি আয় করেছে। ব্লকবাস্টার পরিচালক রাজু হিরানির সঙ্গে এটি শাহরুখের প্রথম কাজ। সিনেমাটি দর্শকদের বেশ পছন্দ হয়েছিল।

এই তিনটি সিনেমার ব্যবসা যোগ করলে দেখা যাবে ২০২৩ সালে শাহরুখ খান একাই ২৫০০ কোটি রুপি আয় করেছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.