নারীবাদ আসলে সমাজের জন্য ক্ষতিকর

0

বিনোদন ডেস্ক – আপনি কি কখনও বলিউড সেনসেশন নোরা ফাতেহির কথা শুনেছেন? ঠিক আছে, তিনি সম্প্রতি নারীবাদ সম্পর্কে কিছু আকর্ষণীয় মন্তব্য করেছেন। তিনি বিশ্বাস করেন যে নারীবাদ আসলে সমাজের জন্য ক্ষতিকর। লম্বা নারী হওয়া সত্ত্বেও তিনি নারীবাদের ধারণাকে সমর্থন করেন না।

নারীবাদ সম্পর্কে নোরার দৃষ্টিভঙ্গি
সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নারীবাদ নিয়ে নিজের ভাবনা প্রকাশ করেছেন নোরা। তিনি বলেন, “আমার এই ধারণার প্রয়োজন নেই। নারীবাদ শব্দটি আসলে একটি… এটি একটি তরঙ্গের মতো প্রবাহিত। আমি এতে বিশ্বাস করি না। আসলে, আমি মনে করি নারীবাদ আসলে আমাদের সমাজকে ধ্বংস করছে।”

তিনি পশ্চিমা এবং প্রাচ্যের সামাজিক দর্শনের মধ্যে পার্থক্য তুলে ধরেন। নোরা বিশ্বাস করেন যে নারীবাদকে যেভাবে চিত্রিত করা হচ্ছে তা ঠিক নয়। তিনি মনে করেন যে মহিলারা লালনপালন করতে পারে এবং কাজ করতে পারে এবং স্বাধীন হতে পারে। কিন্তু নারীবাদকে যেভাবে উপস্থাপন করা হচ্ছে তা তার বিশ্বাসের সাথে সঙ্গতিপূর্ণ নয়।

লিঙ্গ ভূমিকা নিয়ে নোরার অবস্থান
নোরা ঐতিহ্যগত লিঙ্গ ভূমিকা সম্পর্কে তার মতামত শেয়ার করেছেন। তিনি বিশ্বাস করেন যে পুরুষরা উপার্জনকারী এবং মহিলারা লালনপালনকারী, এবং এতে কোনও ভুল নেই। তিনি মনে করেন যে নারীদের নিজস্ব জীবন থাকা উচিত এবং স্বাধীন হওয়া উচিত, কিন্তু নারীবাদের বর্তমান চিত্র তার বিশ্বাসের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

মাদগাঁও এক্সপ্রেস সম্পর্কে
নোরা সম্প্রতি কুনাল খেমু পরিচালিত মাদগাঁও এক্সপ্রেস ছবিতে অভিনয় করেছেন। মুভিতে দিব্যেন্দু, প্রতীক গান্ধী এবং অবিনাশ তিওয়ারিও মুখ্য ভূমিকায় রয়েছেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.