আরও তিন বছরের জন্য এই ইতালিয়ানকে পাচ্ছে মাদ্রিদের ক্লাবটি

0

খেলাধুলা ডেস্ক/- রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি ব্রাজিল জাতীয় দলের কোচ হচ্ছেন, এমন গুঞ্জন শোনা গিয়েছিল বেশ জোরালোভাবে। বছরের শেষ পর্যন্ত এ বিষয়ে কিছু না বললেও আসল বস সবাইকে চমকে দিয়েছেন। ব্রাজিলে না গেলেও পুরনো ক্যাম্পেই থাকছেন তিনি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল।

অ্যানচেলত্তি 2026 সাল পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকবেন, রেকর্ড চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ী ক্লাব শুক্রবার (29 ডিসেম্বর) এক বিবৃতিতে জানিয়েছে। ফলে আরও তিন বছরের জন্য এই ইতালিয়ানকে পাচ্ছে মাদ্রিদের ক্লাবটি।

“রিয়াল মাদ্রিদ এবং কার্লো আনচেলত্তি 30 জুন, 2026 পর্যন্ত চুক্তি বাড়ানোর জন্য সম্মত হয়েছে,” ইউরোপের অন্যতম সফল ক্লাব একটি বিবৃতিতে লিখেছে।

এর আগে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিলের বিদায়ের পর পদত্যাগ করেন কোচ তিতে। আনচেলত্তিকে নিয়ে গুজব শুরু হয় কয়েকদিন পর। সেই আশায় তারা এখনো নতুন পূর্ণকালীন কোচ নিয়োগ দেয়নি। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করছেন ফ্লুমিনেন্স কোচ ফার্নান্দো জিনিত।

রিয়ালের সাথে আনচেলত্তির যাত্রা শুরু হয় 2013 সালে। প্রথম মেয়াদে 2013-2015 পর্যন্ত তিনি রিয়ালের ডাগআউটে ছিলেন। আনচেলত্তি বর্তমানে তার দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন। 2014 সালে 10 তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ছাড়াও, দলটি কোপা দেল রে, উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপও জিতেছিল।

2014-15 মৌসুমের শেষে অ্যানচেলত্তি চাকরি হারান। এরপর ২০২১ সালে রিয়াল তাকে আবার ফিরিয়ে দেয়। তারপর থেকে এখন পর্যন্ত সময়টা ভালোই যাচ্ছে তার এবং তার দলের জন্য। আনচেলত্তি তার দ্বিতীয় মেয়াদে প্রথম মৌসুমে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন। তার হাত ধরেই ২০২২ সালে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছিল রিয়াল।

চলতি মৌসুমটা ভালো যাচ্ছে রিয়াল। লা লিগায় ১৮ রাউন্ডের পর ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে নকআউট পর্বে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.