নেতাকর্মীরা কারাগারে অমানবিক জীবনযাপন করছেন: রিজভী

0

ষ্টাফ রিপোর্টার/- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের হাজার হাজার নেতাকর্মী কারাগারে অমানবিক জীবনযাপন করছেন।

শনিবার (১৩ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ হাজার হাজার নেতাকর্মী চিকিৎসা না পেয়ে অমানবিক জীবনযাপন করছেন। বাংলাদেশে বিরোধীদের ওপর সরকারের দমন-পীড়নের বিরুদ্ধে গণতন্ত্রপন্থী বিরোধী দলসহ গণতান্ত্রিক বিশ্ব সোচ্চার হলেও সরকার তাদের উপেক্ষা করছে।

উত্তর কোরিয়ার এই মডেল নির্বাচনে শেখ হাসিনা নিজেই তার প্রতিদ্বন্দ্বী, কেউ মনোনয়ন, কেউ নৌকার প্রার্থী- সবাই তার প্রার্থী বলে মন্তব্য করেন রিজভী। কে পাশ করলো আর কে কোন আসনে ফেল করলো তা আগেই নির্ধারিত ছিল। অল্প সংখ্যক ভোট থেকে 41 শতাংশ ভোট গণনা করার ফর্মুলাও রয়েছে তার। তবে ভোটারদের উপস্থিতি ছিল আণুবীক্ষণিক।

রিজভী আরও বলেন, যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ, প্রভাবশালী অস্ট্রেলিয়ান সিনেটর ডেভিড শোব্রিজসহ বিশ্বের প্রায় সব মানবাধিকার সংস্থা এবং বিভিন্ন দেশের কূটনৈতিক-রাজনৈতিক প্রভাবশালীরা এই নির্বাচন বাতিলের আহ্বান জানিয়েছেন। রাজনৈতিক বন্দীদের মুক্তি এবং একটি নতুন জাতীয় নির্বাচন। সে কারণে শুধু দেশেই নয়, ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচন বাতিল ও রাজবন্দিদের মুক্তির দাবি এখন আন্তর্জাতিক অঙ্গনেও প্রতিধ্বনিত হচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি বিএনপির সর্বস্তরের কারাবন্দি নেতাকর্মীদের তালিকা তুলে ধরেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.