কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে অন্তত ১৮ জনের মৃত্যু

0

আন্তর্জাতিক ডেস্ক/- দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে শুক্রবার ভূমিধসে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও প্রায় ৩০ জন। শনিবার (১৩ জানুয়ারি) দেশটির স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

চোকো রাজ্যের গভর্নরের অফিসের একজন কর্মকর্তা এএফপিকে বলেছেন যে বেশ কয়েকটি ভূমিধসের কারণে মেডেলিন এবং কুইবডো শহরের সংযোগ সড়ক সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে।

তিনি বলেন, ভারী বর্ষণ ও ভূমিধসের কারণে রাস্তায় অনেক মানুষ তাদের যানবাহন থেকে বেরিয়ে কারমেন ডি আত্রাতো পৌরসভার কাছে একটি বাড়িতে আশ্রয় নিয়েছে। কিন্তু দুর্ভাগ্যবশত একটি ভূমিধস তাদের চাপা দেয়। এ পর্যন্ত 18 জন নিহত হয়েছে।

সোশ্যাল মিডিয়া এক্স-এ একটি পোস্টে, কলম্বিয়ার ভাইস-প্রেসিডেন্ট ফ্রান্সিয়া মার্কেজ বলেছেন, ভূমিধসে প্রায় 30 জন আহত হয়েছেন।

কারমেন ডি আত্রাটোর মেয়র জেইম হেরেরা স্থানীয় টিভি স্টেশন কারাকোলকে বলেছেন, ভূমিধসে অনেক মানুষ গুরুতর আহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে এখনও আটকে আছেন অনেকে।

গত 24 ঘন্টায় ভারী বর্ষণে চোকো রাজ্যে ব্যাপক ক্ষতি হয়েছে। কলম্বিয়া দীর্ঘদিন ধরে খরার মধ্য দিয়ে যাচ্ছে। তবে দেশটির আবহাওয়া অফিস প্রশান্ত মহাসাগর ও আমাজনের সীমান্তবর্তী বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.