নির্বাচন ধ্বংসের জন্য বিদেশি হাতঃ কাদের

0

ষ্টাফ রিপোর্টার/-  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ভূখণ্ড ব্যবহার করে তাদের স্বার্থ বাস্তবায়নের প্রচেষ্টায় নির্বাচনকে ধ্বংস করার পেছনে কিছু বিদেশির হাত রয়েছে। তিনি বলেন, এই গোষ্ঠীর রাজনৈতিক, ব্যবসায়িক ও সামরিক স্বার্থ রয়েছে।
আজ মঙ্গলবার তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের ভবনে দ্বাদশ সংসদ নির্বাচন সংক্রান্ত উপকমিটির কার্যালয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘তারা নির্বাচনকে ধ্বংস করার চেষ্টা করছে, ষড়যন্ত্র করছে এবং সন্ত্রাসবাদ করছে। এর সঙ্গে কিছু বিদেশি হাত জড়িত। তাদের সুদূরপ্রসারী লক্ষ্য রয়েছে। তাদের রাজনৈতিক স্বার্থ বাংলাদেশের এই ভূখণ্ডে জড়িত থাকতে পারে; তারা তাদের ব্যবসায়িক স্বার্থের জন্য একটি ক্ষেত্র তৈরি করতে পারে, যদি তারা অন্যদের সাথে প্রতিযোগিতায় এই অঞ্চলটি ব্যবহার করতে পারে এবং এই অঞ্চলে সামরিকভাবে আধিপত্য বিস্তার করতে তাদের শক্তি অক্ষুণ্ণ রাখতে পারে।ভারত মহাসাগরের বঙ্গোপসাগরের এই অঞ্চলে এমন একটি সুন্দর জায়গা… প্রধানমন্ত্রী নিজে বলেছেন, কিছু মানুষের এখানে বিমান ঘাঁটি স্থাপনের স্বপ্ন রয়েছে।তাই এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাদের নিয়ে নির্বাচন বন্ধ করতে, শেখ হাসিনাকে ক্ষমতার মঞ্চ থেকে সরিয়ে দিতে… যিনি 15 বছর ধরে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তাঁকে হারালে আমরা আর একজন শেখ হাসিনা পাবো না। মর্যাদার সঙ্গে এই নির্বাচন জেতা আমাদের জন্য একটি চ্যালেঞ্জ ‘।

নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এখন এটা গুরুত্বপূর্ণ যে, সারা বিশ্ব যেন বি এন পি-র অনুপস্থিতিতে সাড়া দেয়, যাতে আমরা অংশগ্রহণমূলক ভোটার উপস্থিতি দিয়ে তা কভার করতে পারি এবং শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে পারি।
এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতিবাচক প্রচারণার বিরুদ্ধে অবস্থান জোরদার করতে দলের অংশীদারদের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান কাদের।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য এবং নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.