আইপিএল নিলামে ৩৩৩ জন খেলোয়াড়, বাংলাদেশের ৩ জন

0

স্পোর্টস ডেস্ক/- আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। এই প্রথমবার আইপিএলের নিলাম ভারতের বাইরে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার পরবর্তী সংস্করণের জন্য দশটি অংশগ্রহণকারী দল নির্বাচন করা হবে।

সারা বিশ্ব থেকে মোট ১১৬৬ জন ক্রিকেটার নিলামে নাম নথিভুক্ত করেছিলেন। সেখান থেকে দশটি দলের আগ্রহের কারণে ৩৩৩ জন ক্রিকেটারের নাম চূড়ান্ত নিলামের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এর মধ্যে ১১৯ জন বিদেশি এবং ২১৪ জন ঘরোয়া খেলোয়াড় রয়েছেন। ৩৩৩ জনের তালিকায় 3 জন বাংলাদেশি ক্রিকেটার রয়েছেন।

এর মধ্যে পাঁচজন বাংলাদেশ থেকে এসেছেন। তিনটি নাম বাদ পড়েছে। বাদ দেওয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ ও হাসান মাহমুদকে। নিলামের তালিকায় রয়েছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজ রহমান ও শরিফুল ইসলাম।

নিলাম থেকে ১১৯ জন বিদেশীর মধ্যে দশটি দল সর্বোচ্চ 30 জনকে নিতে পারে। ২১৪ জন আদিবাসী মানুষের তালিকা থেকে ৭৭ জনকে নেওয়া যেতে পারে।

আইপিএলে নিয়মিত খেলা মুস্তাফিজের বেস প্রাইস ২ কোটি টাকা। এর মধ্যে ২৩ জন বিদেশি খেলোয়াড়। ‘তাসকিন “-এর দাম নির্ধারণ করা হয়েছে ৭৫ লক্ষ টাকা এবং’ শরিফুল”-এর দাম নির্ধারণ করা হয়েছে ৫০ লক্ষ টাকা।

সর্বশেষ আইপিএলে মুস্তাফিজের সঙ্গে খেলা লিটনের দাস তাঁকে প্রতিযোগিতায় নাম দেননি। তবে নিজের নাম প্রকাশ করেননি সাকিব আল হাসান।

 

 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.