নির্বাচনের পরও সরকার ক্ষমতায় থাকবে না: নজরুল

0

ষ্টাফ রিপোর্টার/- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এলেও জনগণের প্রতিরোধে টিকতে পারবে না।

তিনি বলেন, সরকার দল বা সমর্থকদের নাম দিয়ে নির্বাচন আয়োজন করেছে। জনগণের পছন্দ অনুযায়ী প্রার্থী নির্বাচনের সুযোগ নেই। যাকেই ভোট দেওয়া হোক না কেন, সেটা হবে সরকারী দল বা সরকারকে সমর্থনকারী ব্যক্তি।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মতিঝিলে ‘ভোট বর্জন ও অসহযোগ আন্দোলন’-এর পক্ষে লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, জনগণ এমন নির্বাচনী খেলা চায় না যেখানে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচনের সুযোগ পায় না। আর জনগণ এই নির্বাচন বর্জন করেছে কারণ তারা এটা চায় না। এজন্য আমরা জনগণকে নির্বাচন বয়কটের আহ্বান জানিয়েছি। এটি একটি অত্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচি, আমরা এটি অনুসরণ করছি।

তিনি বলেন, যে সরকার জনগণের ভোটের অধিকার হরণ করে, ভোট দিতে দেয় না, দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করতে পারে না, দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে দেশের সম্পদ দেশের বাইরে পাচার করে; আমরা দেশবাসীকে এ ধরনের সরকারের প্রতি অসহযোগিতার আহ্বান জানিয়ে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছি।

বিএনপি জনগণের জন্য ত্যাগ স্বীকার করতে ইচ্ছুক উল্লেখ করে সাবেক এই শ্রমিক নেতা বলেন, সরকার এত স্বেচ্ছাচারিতা ও লুটপাট করেছে যে তারা সুষ্ঠু নির্বাচন করতে ভয় পাচ্ছে। এ কারণে তারা ক্ষমতায় আসার চেষ্টা করছে। সরকার নির্বাচিত হলেও কিছু আসে বা যায়। কারণ দেশের মানুষ তাদের একতরফা নির্বাচনকে কোনোভাবেই সমর্থন করছে না।

লিফলেট বিতরণকালে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.