২৯ ডিসেম্বর মাঠে নামবে বিজিবি আর  ৩ জানুয়ারী সেনাবাহিনী

0

ষ্টাফ রিপোর্টার/- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২৯ ডিসেম্বর মাঠে নামবে বিজিবি। এরপরই মাঠে ৩ জানুয়ারী নামবে সেনাবাহিনী। ফলে পরিস্থিতি আরও শান্ত ও সুন্দর হবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন সার্বক্ষণিক মনিটরিং করছে। যে কেউ মনে করেন যে তাদের পরিবর্তন করা দরকার, আমাদের একটি তালিকা পাঠান। অবিলম্বে তাকে বদলি করা হচ্ছে। এটা নির্বাচন কমিশন সব সময় করে থাকে। সে অনুযায়ী করা হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচন আসলে একটি উত্তেজনাপূর্ণ, আনন্দঘন পরিবেশ সৃষ্টি করে। প্রত্যেক প্রার্থীকে জয়ী করতে হবে এমন অনুভূতি প্রার্থী ও সমর্থকদের মধ্যে রয়েছে। এ সময় কিছুটা তর্কাতর্কি হয়। এখন পর্যন্ত সবকিছু আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রয়েছে। ভবিষ্যতে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হব। সংঘটিত কয়েকটি ঘটনায় অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি জানি না। পুলিশ পাঠিয়েছে। এমন কিছু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসেনি।

আওয়ামী লীগ ক্ষমতায় আছে কি না, তাদের প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করছে কি না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন আসলে উৎসবমুখর পরিবেশ তৈরি করে। কর্মীরা তাদের প্রার্থীকে পাস করার জন্য অনেক চেষ্টা করতে পারে। এমনকি প্রার্থীরাও হয়তো জানেন না, এমন ঘটনাও ঘটে। বিশেষ করে নতুনদের মধ্যে আচরণবিধি লঙ্ঘনের হার বেশি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.