আপনার গোপনীয়তা রক্ষা করতে ইমোর ৬টি নতুন বৈশিষ্ট্য

0

আজ, ইন্টারনেট আমাদের তথ্যের প্রধান উৎস। এবং আপনি যখন আপনার স্মার্টফোন বা কম্পিউটারের মাধ্যমে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম এবং সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন, তখন আপনি আমাদের বেশিরভাগ মূল্যবান ব্যক্তিগত তথ্য প্রকাশ করার ঝুঁকিতে থাকেন। যদিও ইন্টারনেট আমাদের জীবনকে সহজ করে তোলে, ইন্টারনেটের বেপরোয়া ব্যবহার আমাদের চুরি এবং ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার ঝুঁকিতে ফেলে দেয়।
এবং এই বিষয়টি মাথায় রেখে, ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি সর্বাধিক জনপ্রিয় ইনস্ট্যান্ট অডিও ভিডিও কল এবং মেসেজিং অ্যাপ ইমো সহ অনেক উদ্ভাবন আনার চেষ্টা করছে।

ইমো সম্প্রতি তার ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষার জন্য বেশ কয়েকটি উদ্ভাবনী নিরাপত্তা বৈশিষ্ট্য চালু করেছে। তারা…
বার্তা অদৃশ্য হয়ে যাওয়াঃ এই বৈশিষ্ট্যটি আপনাকে সুরক্ষা এবং গোপনীয়তা সুরক্ষা বৈশিষ্ট্যগুলি সরবরাহ করার জন্য একটি নির্দিষ্ট সময়ের পরে ব্যক্তিগত বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে দেয়। যখন অদৃশ্য হয়ে যাওয়া বার্তা বৈশিষ্ট্যটি সক্রিয় করা থাকে, তখন আপনি বার্তাটি বিনিময় হওয়ার পরে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বার্তাটি দেখতে পারেন এবং আপনি এটি সুবিধামত কনফিগার করতে পারেন। এটি ডেটা হারানোর ঝুঁকি হ্রাস করে।

সিক্রেট চ্যাটঃ আপনি যদি সিক্রেট চ্যাট চালু করেন, তাহলে চ্যাট উইন্ডো থেকে বেরিয়ে যাওয়ার সময় পুরো উইন্ডোটি মুছে যাবে। এই বৈশিষ্ট্যটি আপনার প্রাতিষ্ঠানিক এবং আর্থিক তথ্য সুরক্ষার জন্য খুব কার্যকর হতে পারে।
* টাইম মেশিনঃ এই বৈশিষ্ট্যটি আপনাকে আপনার ব্যক্তিগত তথ্যের উপর সর্বাধিক নিয়ন্ত্রণ রাখতে সহায়তা করে, যা আপনাকে সময় নির্বিশেষে আপনার চ্যাট ইতিহাস থেকে সমস্ত কথোপকথন মুছে ফেলতে দেয়। তাই আমরা আপনার ব্যক্তিগত তথ্যের উপর নিয়ন্ত্রণ বজায় রাখি।

আপনার ফোনে স্ক্রিনশট ব্লক করাঃ অনাকাঙ্ক্ষিত স্ক্রিনশটগুলি সম্প্রতি তথ্য ফাঁসের একটি প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে। সুতরাং, ইমো আপনার ফোনের জন্য একটি ব্লক স্ক্রিন শট প্রকাশ করেছে, যা আপনাকে ভিডিও কলের সময় কাউকে গুলি করা থেকে বিরত রাখতে দেয়।

বন্ধু অনুরোধঃ এই বৈশিষ্ট্যটি অজানা ব্যবহারকারীদের অবাঞ্ছিত বার্তাগুলির জন্য সুরক্ষা প্রদান করে। ফ্রেন্ড রিকোয়েস্টের মাধ্যমে, যোগাযোগ প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আপনি অপরিচিত বা অবাঞ্ছিত ব্যক্তিদের সরিয়ে আপনার ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে পারেন।

সিম কার্ড বাইন্ডিংঃ সিম-কার্ড বাইন্ডিং বৈশিষ্ট্যের মাধ্যমে ব্যবহারকারীর ফোনের সিম কার্ডের সাথে ইমো অ্যাকাউন্টটি সংযুক্ত করা হয়। এটি অ্যাকাউন্টটিকে শুধুমাত্র সিম কার্ডের সংলগ্ন ডিভাইসে ব্যবহার করার অনুমতি দেয়। অ্যাকাউন্টটি অন্যান্য ডিভাইসে উপলব্ধ নয়, তাই হ্যাকিংয়ের সুযোগও হ্রাস পায়। এই বৈশিষ্ট্যটি বিশ্বে প্রথম চালু হয়েছিল।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.