‘আওয়ামী শাসন’ দেশকে সংঘাত ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেবে: এবি পার্টি

0

ষ্টাফ রিপোর্টার/- নতুন সরকারের শাসনামলকে একদলীয় ‘আওয়ামী শাসন’ আখ্যা দিয়ে আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) নেতারা অভিযোগ করেছেন, এই শাসনামল দেশকে সংঘাত ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেবে।

শনিবার (২০ জানুয়ারি) বিকেল ৩টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিজয় একাত্তর চত্বর থেকে এক প্রতিবাদ সমাবেশে দলটির নেতারা এ অভিযোগ করেন।

এবি পার্টি নির্বাচন ও সংসদ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শুরুতে দলের যুগ্ম আহ্বায়ক অ্যাড. তাজুল ইসলাম ও বিএম নাজমুল হক, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু ও যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

তাজুল ইসলাম বলেন, আ.লীগ বিভিন্ন জায়গায় আমেরিকান প্রেসিডেন্ট জো বিডেনের সাথে সেলফি বিক্রি করছে। সরকার এমন হীনম্মন্যতায় পড়েছে যে আজ পাকিস্তানের স্বীকৃতি বিক্রি করতে হচ্ছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিশ্বের যে কেউই মেনে নিন না কেন, দেশের ৯৫% জনগণ আ.লীগ-এর প্রহসনমূলক নির্বাচন মেনে নেয়নি। তাই এ নির্বাচনের বৈধতা নিয়ে কোনো প্রশ্ন নেই। এই নির্বাচন, এই অবৈধ সংসদ আমরা কখনই মেনে নেব না।

বিএম নাজমুল হক বলেন, এই অবৈধ ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আমাদের লাগাতার কর্মসূচি চলছে। যতদিন মানুষ ভোট দিতে না পারবে, ততদিন তারা তাদের অধিকার পাবে না; ততদিন পর্যন্ত আমাদের লড়াই চলবে।

মজিবুর রহমান মঞ্জু বলেন, দেশে একদলীয় শাসন পুরোপুরি প্রতিষ্ঠা করতে হাজার হাজার কোটি টাকা ব্যয়ে ৫ জানুয়ারির পাটানোর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু সারা বিশ্বের মানুষ স্বৈরাচারী রাজা এবং একজন মানুষের অত্যাচার থেকে মুক্তি পেতে সংগ্রাম করেছে। সেই সংগ্রামের মধ্য দিয়েই গণতন্ত্র ও সর্বজনীন মানবাধিকারের ধারণা দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি সরকারকে সতর্ক করে বলেন, একদলীয় ‘আওয়ামী শাসন’ দেশকে সংঘাত ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেবে। সেই সংঘাত দেশকে অন্ধকার যুগে নিয়ে যাবে।

বিক্ষোভ মিছিলটি বিজয় একাত্তর চত্বর থেকে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইল, বিজয়নগর, পল্টনসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুব দলের আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সহ-সদস্য সম্পাদক শাহ আবদুর রহমান, শাহাদাতুল্লাহ টুটুল, হাদিউজ্জামান খোকন, মাসুদ জমাদ্দার রানা, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আবদুল হালিম খোকন, গাজী নাছির, যুগ্ম সদস্য সচিব সাফিউল বাসার, কেফায় হোসেন প্রমুখ। হোসেন তানভীর প্রমুখ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.