অস্কারের মূল মঞ্চ থেকে বাদ ভারতীয় ছবি

0

বিনোদন ডেস্ক/- ভারতীয় ছবি ‘2018-Every One is a Hero’ অস্কারের মূল মঞ্চ থেকে বাদ দেওয়া হয়েছে। অ্যান্টনি জোসেফ পরিচালিত মালায়ালাম ফিল্মটি ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া এই বছরের অস্কারের জন্য বেছে নিয়েছে।

ইন্ডিয়া টুডে-এর খবর অনুযায়ী, শুক্রবার (২২ ডিসেম্বর) অস্কার কমিটি কর্তৃক প্রকাশিত সংক্ষিপ্ত তালিকায় ছবিটির নাম ছিল না। কমিটির মতে, সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগে ৮৮টি দেশ থেকে মনোনয়ন এসেছে। এর মধ্যে চূড়ান্ত পর্বের জন্য মাত্র ১৫ জনকে বেছে নিয়েছে একাডেমি কর্তৃপক্ষ।

এ বছর দক্ষিণ ভারতে বন্যা-বিধ্বস্ত পরিস্থিতির প্রেক্ষাপটে অ্যান্টনি জোসেফ ‘2018-এভরি ওয়ান ইজ আ হিরো’ ছবিটি তৈরি করেছেন। স্বল্প বাজেটে নির্মিত হলেও ছবিটি বক্স অফিসে ধুঁকছে। নির্মাতাদের মতে, ছবিটি বক্স অফিসে 200 কোটি টাকার বেশি আয় করেছে। যা মালায়ালাম সিনেমার ইতিহাসে সর্বোচ্চ আয়।

‘2018-Every One is a Hero’ যখন অস্কারের দৌড়ে প্রবেশ করেছিল তখন একটা আশার আলো দেখা গিয়েছিল। তবে, ভারত আর অস্কারের দৌড়ে নেই কারণ একাডেমি কর্তৃপক্ষের প্রকাশিত তালিকায় সেই ছবির নাম নেই।

এটি লক্ষণীয় যে এই বছরের আন্তর্জাতিক ফিচার ফিল্মের সংক্ষিপ্ত তালিকায় রয়েছে আর্মেনিয়ার ‘আমেরিকাতসি’, ভুটানের ‘দ্য মঙ্ক অ্যান্ড দ্য গান’, ফিনল্যান্ডের ‘ফলেন লিভস’, ফ্রান্সের ‘দ্য টেস্ট অফ থিংস’, ‘দ্য লিভিং রুম’। জার্মানির ‘প্রফেসর’, আইসল্যান্ডের ‘গডল্যান্ড’, ইতালির ‘আইও ক্যাপিটানো’, মেক্সিকো থেকে ‘টোটেম’, মরক্কো থেকে ‘দ্য মাদার অফ অল লাইজ’, স্পেনের ‘স্নো সোসাইটি’, তিউনিসিয়ার ‘চার কন্যা’, ‘ ডেনমার্ক থেকে প্রতিশ্রুত ভূমি, ইউকে অফ ইন্টারেস্ট থেকে ‘দ্য জোন’, জাপান থেকে ‘পারফেক্ট ডেস’ এবং ইউক্রেন থেকে ‘মারিউপোল’-এর ‘টুয়েন্টি ডেস’।

96তম অস্কারের জন্য মনোনয়নের চূড়ান্ত তালিকা 23 জানুয়ারি ঘোষণা করা হবে। আর অস্কার পুরস্কার দেওয়া হবে ১০ মার্চ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.