অসহযোগের মাধ্যমে সরকারকে অপসারণ করা হবে: মঈন খান

0

ষ্টাফ রিপোর্টার/-  অসহযোগ আন্দোলনের মাধ্যমে সরকারকে হটানো হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, সরকার ক্ষমতাচ্যুত না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর প্রেসক্লাব এলাকায় অসহযোগ আন্দোলনের পক্ষে লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

গত বুধবার (২০ ডিসেম্বর) অনলাইন ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এই সহযোগিতা আন্দোলনের ঘোষণা দেন। অন্যদিকে একই দিন জাতীয় প্রেসক্লাবের সামনেও একই কর্মসূচি ঘোষণা করে গণতন্ত্র ফোরাম।

বাধা দিয়ে বা মামলা-হামলা-গ্রেফতার করে আন্দোলন থামানো যাবে না বলে হুশিয়ারি দিয়ে ভোট বর্জনের অসহযোগ আন্দোলনকে সফল করতে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান বিএনপির সদস্যরা।

প্রসঙ্গত, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, স্বদেশ প্রত্যাবর্তনের দাবিতে বিএনপি ও এর শরিকরা দীর্ঘদিন ধরে সভা-সমাবেশ, হরতাল-অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। দেশের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমান ও সরকারের পতন ড.

দলটি ১১ দফায় অবরোধ ও ৪ দফায় ৫ দিন হরতাল পালন করে। নির্বাচন ঘনিয়ে আসায় অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি ও তার সমমনারা।

বিএনপির ঘোষিত অসহযোগ আন্দোলনের মধ্যে রয়েছে: ৭ জানুয়ারির ‘ডামি নির্বাচন’ বর্জন, ভোটগ্রহণ কর্মকর্তাদের দায়িত্ব থেকে বিরত থাকার আহ্বান, সরকারকে সব ধরনের কর, ফি, ইউটিলিটি বিল ও অন্যান্য বিল পরিশোধ না করা, রাজনৈতিক প্রতিহিংসা। মিথ্যা ও অনুপস্থিত মামলায় আসামি নেতাকর্মীদের। মামলায় হাজিরা থেকে বিরত থাকাসহ অন্যরা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.