লাউডাউন স্কুলগুলি স্বাস্থ্য মেডিকেল সায়েন্স একাডেমি চালু করবে

0

কামাল হোসেন/- 13 জুন স্কুল বোর্ড স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান একাডেমির প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে, কিন্তু প্রোগ্রামের বিশদ এখনও নির্ধারণ করা বাকি আছে।

ডেপুটি সুপারিনটেনডেন্ট অ্যাশলে এলিস দ্বারা উপস্থাপিত প্রস্তাবে অন্তর্ভুক্ত ছিল কিভাবে প্রোগ্রামটি গঠন করা হবে এবং ডিভিশনের কর্মীরা পাঠ্যক্রমের উন্নয়নের প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার সাথে সাথে আপডেটের প্রতিশ্রুতি দেয়। অন্যান্য বিশদ বিবরণ, যেমন কোন স্কুলে এটি থাকবে, তা এখনও নির্ধারণ করা হয়নি। প্রস্তাব দুটি হোস্ট সাইটের জন্য কল.

এলিসের উপস্থাপনা অনুসারে HAMSci একাডেমি “একটি পাঠ্যক্রমের মাধ্যমে স্বাস্থ্য বিজ্ঞানের সাক্ষরতার শিক্ষার্থীদের জন্য শেখার সুযোগ প্রসারিত করার জন্য ডিজাইন করা হয়েছে যা সমালোচনামূলক চিন্তার দক্ষতা বিকাশ করে”। শিল্পের শংসাপত্রের সাথে মিলিত পাঠ্যক্রমটি শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা কর্মশক্তির ক্যারিয়ারের জন্য প্রস্তুত করার জন্য প্রস্তুত। CTE, কম্পিউটার সায়েন্স অ্যান্ড কমিউনিটি কানেকশনস-এর সহকারী পরিচালক রেনি ডসন প্রোগ্রামটি তত্ত্বাবধান করবেন।

প্রস্তাবটি চিকিৎসা ক্ষেত্রের ঘাটতি এবং লাউডাউনের একাডেমিতে স্বাস্থ্য বিজ্ঞানের বিভাগগুলির ক্ষমতার দিকে নির্দেশ করে। এটি নোট করে যে HAMSci একাডেমি বিদ্যমান কোনো স্বাস্থ্য বিজ্ঞান প্রোগ্রাম প্রতিস্থাপন করছে না, তবে বিভাগটি ইতিমধ্যে যা আছে তা যোগ করছে। লাউডাউনের স্বাস্থ্য বিজ্ঞান পথের একাডেমিগুলি পূর্ণ ক্ষমতায় রয়েছে, 2022-2023 স্কুল বছরে 304 জন শিক্ষার্থী নথিভুক্ত হয়েছে এবং প্রায় 300 জন অপেক্ষমাণ তালিকায় রয়েছে, বিভাগের কর্মীদের মতে।

যে কোনো শিক্ষার্থী লটারি পদ্ধতির মাধ্যমে অষ্টম শ্রেণিতে আগ্রহ প্রকাশ করে এবং নবম শ্রেণিতে প্রোগ্রামটি শুরু করে প্রোগ্রামে যোগ দিতে পারবে। যে লটারি সিস্টেম এই শরৎ খোলার আশা করা হচ্ছে.

ভার্জিনিয়া হেলথকেয়ার অ্যাডভাইজরি কাউন্সিলের 2020 রিপোর্ট নিবন্ধিত নার্স, নার্স অনুশীলনকারী, মনোরোগ বিশেষজ্ঞ, মানসিক নার্স অনুশীলনকারী, মনোবিজ্ঞানী, আসক্তি পরামর্শদাতা, মানসিক স্বাস্থ্য পরামর্শদাতা এবং চিকিত্সকদের ঘাটতি প্রকল্প করে। মেসন সেন্টার ফর হেলথ ওয়ার্কফোর্স দ্বারা 2022 সালের শরত্কালে প্রকাশিত আরেকটি প্রতিবেদনে 2021 থেকে এপ্রিল 2022 সালের মধ্যে উত্তর ভার্জিনিয়ায় 30,000 টিরও বেশি স্বাস্থ্যসেবা চাকরির পোস্টিং পাওয়া গেছে।

স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান প্রোগ্রামে আগ্রহ নির্ণয় করতে 2021 সালের ফেব্রুয়ারিতে ছাত্র ও পরিবারের কাছে সমীক্ষা পাঠানো হয়েছিল। উত্তরদাতাদের ৪৪ শতাংশ বলেছেন যে তারা আগ্রহী।

একটি নমুনা সময়সূচী 2024-2025 স্কুল বছরের 75 জন বায়োমেডিকেল সায়েন্সের ছাত্রদের সাথে শুরু হওয়া প্রোগ্রামটি রাখে। এটি 2025-2026 স্কুল বছরে প্রোগ্রামটি দ্বিগুণ করে দেখায়, 2026-2027 স্কুল বছরে আরও বেশি শিক্ষার্থী যোগ করা হয়েছে এবং 2027-2028 স্কুল বছরে মোট 300 জন শিক্ষার্থী। প্রোগ্রামটি সম্পূর্ণরূপে বাস্তবায়িত হলে শেষ লক্ষ্য হল দুটি হোস্ট সাইটের মধ্যে 600 জন শিক্ষার্থী বিভক্ত।

প্রস্তাবে বলা হয়েছে যে প্রথম বছরে 75 জন শিক্ষার্থীর জন্য আরও কর্মীদের প্রয়োজন হবে, এটি সম্পূর্ণরূপে বাস্তবায়িত না হওয়া পর্যন্ত প্রতি বছর অতিরিক্ত কর্মী বৃদ্ধির সাথে, সম্ভবত অতিরিক্ত প্রশাসনিক সহায়তা এবং পরামর্শদাতা যোগ করা সহ।

এলিস বলেছেন যে বিভাগটি প্রোগ্রামের পরিকল্পনায় সহায়তা করার জন্য একজন স্টাফ সদস্যকে তহবিল দেওয়ার জন্য অনুদানের অর্থ পেয়েছে এবং বলেছে যে 2024 অর্থবছরের বাজেটের প্রভাব ন্যূনতম হবে, এই বিভাগের খরচ প্রায় $12,500।

তিনি উল্লেখ করেছেন যে প্রোগ্রামের ভবিষ্যত বছরগুলি বাজেটের প্রভাব ফেলবে কারণ প্রোগ্রামটি উঠতে এবং রোলিংয়ের সাথে সাথে। 2028 অর্থবছরে প্রোগ্রামটি সম্পূর্ণরূপে বাস্তবায়িত হওয়ার পরে আনুমানিক বার্ষিক খরচ প্রায় $650,191।

টিফানি পলিকফো (ব্রড রান) বিরোধিতা করে বোর্ড 6-1-2 ভোট দেয় এবং ভাইস চেয়ার হ্যারিস মাহেদাই (অ্যাশবার্ন) এবং ডেনিস কোরবো (অ্যাট-লার্জ) অনুপস্থিত।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.