মূলত ভোট নয়, ফল ঘোষণা করতে যাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

0

ষ্টাফ রিপোর্টার/- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মিছিলে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণতন্ত্রী ফোরামের নেতারা বলেছেন, সরকার স্বেচ্ছামৃত্যুর দিকে যাচ্ছে। ৭ তারিখ আবারো এদেশের নাগরিকদের অপমান করতে যাচ্ছে সরকার ও প্রশাসন। 30 ডিসেম্বর, 2018-এ একই অপমান করা হয়েছিল। ভোটকেন্দ্রে নিয়ে আসার জন্য আইন-আদালত, হুমকি ও টাকার লোভ দেখানো হচ্ছে। মূলত ভোট নয়, ফল ঘোষণা করতে যাচ্ছে সরকার। এ ঘোষণা এদেশের জনগণের কাছে গ্রহণযোগ্য হবে না। পৃথিবীর কোথাও তা মেনে নেওয়া হবে না।

পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে জোটের নেতারা এসব কথা বলেন। তারা সকল প্রকার ভয়ভীতি ও দমন-পীড়ন মোকাবেলা করে ঐক্য বজায় রাখতে এবং ৭ তারিখের ভোট বর্জন করে নতুন গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

জোনায়েদ সাকির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী আনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) বর্তমান নেতা ড. ডেমোক্রেসি ফোরামের সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ড. সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার। সভা সঞ্চালনা করেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য তরিকুল সুজন।

গণতন্ত্র ফোরামের নেতারা জানান, সেগুনবাগিচা স্কুলের সামনে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মিছিলে আওয়ামী লীগের গুণ্ডারা হামলা চালায়। ব্যানার কেড়ে নিয়ে পুড়িয়ে দেওয়া হয়। দলের রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, আইয়ুব আলী, কবি জামাল শিকদার ও মেহেদী হাসানকে পিটিয়ে আহত করা হয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সমাবেশ শেষে গণসংযোগ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি প্রেসক্লাব থেকে শুরু হয়ে পল্টন মোড়সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

কার্যক্রম:
শুক্রবার সকাল ১১টায় তোপখানা রোডে মেহেরবা প্লাজার সামনে থেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ শুরু হবে গণতন্ত্র মঞ্চ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.