বিএনপির সমালোচনা করে নেতাদের তালিকা চেয়েছেন ওবায়দুল কাদের

বিএনপি নিয়ে কাদেরের সমালোচনা

0

ষ্টাফ রিপোর্টার – আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সম্প্রতি বিএনপির রাজনীতির বিরুদ্ধে কথা বলেছেন। তিনি উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন উদ্যোগ ও অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপির রাজনীতিকে অন্ধকারে ফেলে দিয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ৮০ শতাংশ নেতাকর্মী নির্যাতনের শিকার হওয়ার দাবির তীব্র সমালোচনা করে কাদের এসব ব্যক্তির তালিকা দাবি করেন।

কাদেরের বক্তব্য
রাজধানীতে ইফতার ও ঈদের উপহার বিতরণ অনুষ্ঠানে কাদের বলেন, বিএনপি কীভাবে নির্বাচনের আগে বিদেশি শক্তির ওপর নির্ভরশীল ছিল এবং বাংলাদেশে নির্বাচনী প্রক্রিয়াকে ব্যাহত করার ষড়যন্ত্রের অভিযোগ এনেছিল। তিনি জোর দিয়ে বলেন যে ভালো সময় সময় নেয় এবং দেশকে সঠিক পথে পরিচালিত করার জন্য শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

বিএনপিকে চ্যালেঞ্জ
মিথ্যাচার বন্ধ করে কথিত নির্যাতিত নেতা-কর্মীদের তালিকা প্রকাশ্যে তুলে ধরতে ফখরুলকে চ্যালেঞ্জ জানান কাদের। তিনি ইঙ্গিত করেন যে মির্জা ফখরুল, মির্জা আব্বাস এবং আমির খসরুর মতো বিশিষ্ট বিএনপির ব্যক্তিত্বরা কারাগার থেকে মুক্তি পেয়েছেন, বিএনপির দাবির বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

বিএনপির নেতিবাচক রাজনীতি
বিএনপির নেতিবাচক রাজনীতির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের জনগণ তাদের দৃষ্টিভঙ্গি প্রত্যাখ্যান করেছে। তিনি উল্লেখ করেন, তাদের সেকেলে কৌশলে বিএনপির প্রাসঙ্গিকতা দিন দিন কমে যাচ্ছে।

আওয়ামী লীগের অবস্থান
কাদের বাংলাদেশের প্রতি আওয়ামী লীগের প্রতিশ্রুতি রক্ষা করেছেন, পাকিস্তানের সাথে বিএনপির কথিত সম্পর্কের বিপরীতে। তিনি জোর দিয়ে বলেন, আওয়ামী লীগ যে কোনো বিদেশি প্রভাবের চেয়ে বাংলাদেশের স্বার্থকে প্রাধান্য দেয়।

ইফতার ও ঈদ বিতরণ
কাদের উল্লেখ করেন, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো জমকালো অনুষ্ঠান না করে সাধারণ মানুষের মধ্যে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করছে। বিপরীতে, উচ্চমানের হোটেলে অনুষ্ঠান আয়োজন করে, আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা আখ্যান চালিয়ে যাওয়ার জন্য বিএনপি সমালোচিত হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা
ইফতার ও ঈদ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন। অনুষ্ঠানে আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সুজিত রায় নন্দী, সিদ্দিকুর রহমানসহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.