নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূসের মামলা জাতিসংঘ পর্যবেক্ষণ করছে

ব্রিফিংয়ে স্টিফেন ডুজারিক

0

কামাল হোসেন-  নোবেল পুরস্কার বিজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূসের সাথে কি ঘটছে তা শুনেছেন? সাম্প্রতিক প্রেস ব্রিফিংয়ে স্টিফেন ডুজারিকের মতে, জাতিসংঘ পরিস্থিতির উপর ঘনিষ্ঠ নজর রাখছে।

ব্রিফিংকালে একজন সাংবাদিক প্রশ্ন করেন, জাতিসংঘ কীভাবে অধ্যাপক ইউনূসের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে? ডুজারিক উল্লেখ করেছেন যে বাংলাদেশে তাদের প্রতিনিধিরা কী ঘটছে তার উপর গভীর নজর রাখছেন। প্রফেসর ইউনূস দীর্ঘদিন ধরে জাতিসংঘের একজন ভালো বন্ধু ছিলেন এবং আজ তারা যে উন্নয়নমূলক কাজ করছেন তার জন্য তার কাজ সত্যিই গুরুত্বপূর্ণ।

বাংলাদেশে বিরোধী দলের গ্রেফতার
আরেকজন সাংবাদিক একটি বিষয় তুলে ধরেন- ৭ জানুয়ারির নির্বাচনের আগে বাংলাদেশে বিরোধী দলের ২৫,০০০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। দুঃখজনকভাবে, 13 জন এমনকি হেফাজতে থাকা অবস্থায় মারা গেছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপের কারণে কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে। জাতিসংঘ অন্য বন্দীদের মুক্তির আহ্বান জানাবে কিনা জানতে চাইলেন সাংবাদিক।

ডুজারিক প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন যে জাতিসংঘ সবসময়ই শান্তিপূর্ণভাবে তাদের মতামত প্রকাশের জন্য আটক যে কাউকে মুক্তি দেওয়ার পক্ষে। তারা মানবাধিকার ও মত প্রকাশের স্বাধীনতার পক্ষে দাঁড়াতে বিশ্বাসী।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.