গাজায় একটি সংকট: দুর্ভিক্ষ নিয়ে জাতিসংঘ সতর্ক করেছে

ইসরায়েলকে সাহায্যে বাধা দেওয়ার অভিযোগ আনে জাতিসংঘ

0

কামাল হোসেন – এত ক্ষুধার্ত হওয়ার কথা কল্পনা করুন যে আপনি দুর্ভিক্ষ থেকে মাত্র এক ধাপ দূরে আছেন। জাতিসংঘের মতে, গাজার এক-চতুর্থাংশ লোকের জন্য এটাই বাস্তবতা। জাতিসংঘের কর্মকর্তারা ইসরায়েলের দিকে আঙুল তুলেছেন, ফিলিস্তিনি গাজার মরিয়া বাসিন্দাদের সাহায্য বন্ধ করার অভিযোগ এনেছেন।

ফিলিস্তিনিদের ওপর গুলি চালাচ্ছে ইসরায়েলি বাহিনী
সম্প্রতি, ভিডিও ফুটেজ অনলাইনে দেখা যাচ্ছে যে ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনিদের উপর গুলি চালাচ্ছে যারা উত্তর গাজায় খাদ্য সংগ্রহের চেষ্টা করছিল। এই ঘটনাটি অঞ্চলের ভয়াবহ পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়িয়েছে।

নির্বিচারে হামলা এবং মানবিক সংকট
গত পাঁচ মাস ধরে, ইসরায়েলি বাহিনী গাজায় হামলা চালিয়েছে, যার ফলে অনেক বেশি হতাহতের সংখ্যা বেড়েছে, নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে। ইসরায়েলি ভূখণ্ডে হামাসের আক্রমণের পর সংঘর্ষ বাড়তে থাকে, যা সহিংসতা ও দুর্ভোগের চক্রের দিকে পরিচালিত করে।

ব্যাপক দুর্ভিক্ষের সতর্কতা
জাতিসংঘের কর্মকর্তা রমেশ রাজাসিংহাম সতর্ক করেছেন যে গাজার অর্ধ মিলিয়নেরও বেশি মানুষ অনাহারে পড়ার ঝুঁকিতে রয়েছে। আশ্চর্যজনকভাবে, উত্তর গাজার দুই বছরের কম বয়সী ছয় শিশুর মধ্যে একজন মারাত্মকভাবে অপুষ্টিতে ভুগছে। পরিস্থিতি ভয়াবহ, বেশিরভাগ বাসিন্দা বেঁচে থাকার জন্য অপর্যাপ্ত খাদ্য সহায়তার উপর নির্ভর করে।

যদি জরুরী পদক্ষেপ না নেওয়া হয়, জাতিসংঘ সতর্ক করেছে যে গাজায় একটি ব্যাপক দুর্ভিক্ষ অনিবার্য, আরও বেশি জীবনকে ঝুঁকিতে ফেলবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.