এবি পার্টি ৭ জানুয়ারি ‘কালো দিবস’ ঘোষণা করে লকডাউনের ডাক

0

ষ্টাফ রিপোর্টার/- নির্বাচন বর্জনের ডাক দিয়ে ৭ জানুয়ারিকে কালো দিবস হিসেবে ঘোষণা করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। দলটি সবাইকে সকাল-সন্ধ্যা ঘরে অবস্থান করে স্বেচ্ছায় ‘বিক্ষোভ লকডাউন’ কর্মসূচি পালন করার আহ্বান জানিয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) রাজধানীর পল্টন, বিজয়নগর ও সেগুনবাগিচা এলাকায় প্রতিবাদী গণসংযোগ ও লিফলেট বিতরণ শেষে এ কর্মসূচি ঘোষণা করেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

তিনি বলেন, জোরপূর্বক নির্বাচন এবং জোর করে ক্ষমতায় থাকার চেষ্টা ইতিহাসে নতুন কোনো ঘটনা নয়। কিন্তু, ইতিহাস বলে, একদল সংগ্রামী মানুষ সবসময় অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। সেই সংগ্রামী মানুষের কারণেই আমরা ব্রিটিশ শাসন, পাকিস্তানি শোষণসহ সব অত্যাচার থেকে মুক্তি পেয়েছি।

নিয়মতান্ত্রিক আন্দোলন একদিন এই ফ্যাসিবাদী দুঃশাসন থেকে মুক্তি পাবে, ইনশাআল্লাহ বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, ৭ তারিখে একজনের ভোটে সবকিছু ঠিক হচ্ছে। তিনি এই অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে মানুষের ভোট দেওয়ার অধিকার নেই। শুধু ডামি প্রার্থীই নয়, ডামি রাজনৈতিক দলও এখন সংগঠিত হচ্ছে ডামি ভোটার।

এ সময় এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্য সচিব আবদুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবদলের আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেন, সিনিয়র সহকারী সদস্য সচিব আবদুল বাসেত মারজান প্রমুখ উপস্থিত ছিলেন। , সহ-সদস্য সচিব শাহ আবদুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সাফিউল বাসার, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, আমেনা বেগম, মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, ছাত্রদলের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদস্য সচিব মো. যুবদলের মহানগর উত্তর শাহিনুর আক্তার শীলা, পল্টন থানার আহ্বায়ক আবদুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানার সমন্বয়ক সিএম আরিফসহ কেন্দ্রীয় ও মহানগর কমিটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

এবি পার্টির কর্মসূচিতে হামলা ও প্রচারপত্র পোড়ানোর প্রতিবাদে শুক্রবার বিক্ষোভ কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.