২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইরান ইসরায়েলের মাটিতে হামলা চালাতে পারে

0

আন্তর্জাতিক ডেস্ক – ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইরান ইসরায়েলের মাটিতে হামলা চালাতে পারে বলে এক মার্কিন কর্মকর্তাকে উদ্ধৃত করে বর্ণনা দেয়া হয়েছে। মার্কিন গোয়েন্দা প্রতিবেদনের অনুযায়ী, ইরানের প্রধান নেতা এমন মুহূর্তের মধ্যে হামলা চালানোর পরিকল্পনা করছেন। এই প্রতিবেদনের মাধ্যমে একাধিক হুমকি দেওয়া হয়েছে, এবং গোয়েন্দা মূল্যায়নের মধ্যে ইসরায়েলের উচ্চ সতর্কতা প্রকাশ করা হয়েছে।

এপ্রিল ১ তারিখে সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনে একটি বিমান হামলার প্রতিশোধ নিতে প্রস্তুতি নেওয়া হয়েছে, যা ইসরায়েলি লক্ষ্যবস্তুতে হামলা চালাতে পারে। এর ফলে বেশ কয়েকজন ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস কমান্ডার নিহত হতে পারে।

এই সম্ভাব্য হামলার বিষয়ে আলোচনা হচ্ছে তেহরান ও দামেস্কে। ইরানের কোনো চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি।

মার্কিন গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়েছে যে ইসরায়েলের উপর এই সম্ভাব্য হামলার বিরুদ্ধে সতর্কতা প্রকাশ করা হয়েছে, এবং এটির কারণে ইসরায়েলি সরবরাহকারী সামরিক বাহিনী এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের অভিনেতারা আশঙ্কা প্রকাশ করেছেন।

ইরানি নেতৃত্বের একজন ব্রিফ করে বলেছেন যে ইসরায়েল হামলার জন্য দায়ী এবং এটির প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছে।

এই সংক্ষেপণে জানানো হয়েছে যে ইরান সম্পর্কে সতর্কতা স্থাপনে যে ব্যক্তি গোয়েন্দা মূল্যায়নে তথ্য প্রদান করেছেন, তিনি বলেছেন যে স্ট্রাইকটি পরবর্তী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে আসতে পারে এবং ইসরায়েল প্রস্তুতি নিচ্ছে সম্ভাব্য হামলার জন্য।

এই সম্ভাব্য হামলার বিষয়ে জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে যে ইসরায়েল “সতর্ক এবং বিভিন্ন পরিস্থিতিতে অত্যন্ত প্রস্তুত” এবং তারা ক্রমাগত পরিস্থিতি মূল্যায়ন করছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.