আমেরিকাকে 1800 এর দশকে ফিরিয়ে নিয়ে যেতে চান ট্রাম্প: হ্যারিস

0

আন্তর্জাতিক ডেস্ক – ডেমোক্র্যাটরা শুক্রবার গর্ভপাতের বিভাজনমূলক ইস্যুতে ডোনাল্ড ট্রাম্পের দিকে ঝুলে এসেছিলেন, তাকে অজনপ্রিয় বিধিনিষেধের জন্য দায়ী করে তারা বলেছিল যে নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনের আগে মহিলাদের অধিকারের ঘড়ি ঘুরিয়ে দিচ্ছে।

অ্যারিজোনা প্রায় সমস্ত গর্ভপাতকে অবৈধ ঘোষণা করার জন্য সর্বশেষ রাজ্যে পরিণত হওয়ার কয়েক দিন পরে, ভাইস প্রেসিডেন্ট – হ্যারিস একটি সমাবেশে বলেছিলেন যে জনপ্রিয়তাবাদী প্রাক্তন রাষ্ট্রপতি নিষেধাজ্ঞার স্থপতি ছিলেন এবং সতর্ক করেছিলেন যে তিনি হোয়াইট হাউসে জিতলে আরও খারাপ হবে।

হ্যারিস টাকসনে সমর্থকদের বলেছেন, “ট্রাম্পের দ্বিতীয় মেয়াদটি কেমন দেখাচ্ছে: আরও নিষেধাজ্ঞা, আরও যন্ত্রণা এবং কম স্বাধীনতা,” হ্যারিস টাকসনে সমর্থকদের বলেছেন, এএফপি রিপোর্ট করেছে।

“যেমন তিনি অ্যারিজোনায় করেছিলেন, তিনি মূলত আমেরিকাকে 1800 এর দশকে ফিরিয়ে নিতে চান।

“তবে আমরা এটি ঘটতে দেব না কারণ এখানে চুক্তি রয়েছে: এটি 2024, 1800 এর দশক নয়। এবং আমরা ফিরে যাচ্ছি না।”

1864 সালের গর্ভপাতের উপর নিষেধাজ্ঞা বৈধ বলে রক্ষণশীল সুপ্রিম কোর্ট গৃহযুদ্ধের যুগে প্রজনন অধিকার ফিরিয়ে দেওয়ার কয়েকদিন পর হ্যারিস দক্ষিণ-পশ্চিম রাজ্যের যুদ্ধক্ষেত্রে ছিলেন।

এই রায়, যা ধর্ষণ বা অজাচারের জন্য কোন ব্যতিক্রম ছাড়াই প্রায় সমস্ত গর্ভাবস্থার অবসানকে বেআইনি রেন্ডার করেছে, অ্যারিজোনাকে এই পদ্ধতিটিকে গুরুতরভাবে সীমিত করার সর্বশেষ রাজ্যে পরিণত করেছে।

এটি মার্কিন সুপ্রিম কোর্টের পরে এসেছে — রক্ষণশীল সংখ্যাগরিষ্ঠতার সাথে ট্রাম্পের তিনটি নিয়োগের জন্য ধন্যবাদ — 2022 সালে গর্ভপাতের অধিকারের কয়েক দশক পুরানো ফেডারেল গ্যারান্টি রো ভি ওয়েডকে উল্টে দিয়েছে।

যদিও রাজ্য-স্তরের নিষেধাজ্ঞাগুলি রিপাবলিকান পার্টির ইভাঞ্জেলিক্যাল শাখা এবং তাদের কিছু নির্বাচিত প্রতিনিধিদের কাছে জনপ্রিয়, ভোটারদের একটি সংখ্যাগরিষ্ঠ অংশ অস্বীকৃতি জানায় এবং এমনকি কানসাসের মতো রক্ষণশীল রাজ্যেও অধিকার সংরক্ষণের পক্ষে ভোট দিয়েছে।

হ্যারিসের বক্তৃতাটি ট্রাম্পের উপর নিষেধাজ্ঞা পিন করার জন্য একটি ডেমোক্র্যাট কৌশলের অংশ ছিল, কারণ তারা তার নভেম্বরের প্রতিপক্ষ জো বিডেনের পক্ষে সমর্থন চালাতে চায়।

এই সপ্তাহে অ্যারিজোনা আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে, দলটি অবশ্যই বিজয়ী রাজ্যে একটি বিজ্ঞাপন প্রচারে বিপুল পরিমাণ অর্থ ছড়াচ্ছে — যার লক্ষ্য গণতান্ত্রিক লক্ষ্য গোষ্ঠীগুলি: যুবক, মহিলা এবং ল্যাটিনো ভোটার৷

তারা আশা করে যে এটি বিডেনের পক্ষে ভোটদান এবং সমর্থন বাড়াতে সহায়তা করবে, এমনকি অনেক জরিপ দেখায় যে 81 বছর বয়সী তার জনপ্রিয় পূর্বসূরিকে পিছনে ফেলেছেন।

হ্যারিস বলেন, “রো ওভারটার্নিং ছিল নারীর অধিকার ও স্বাধীনতা নেওয়ার বৃহত্তর কৌশলের উদ্বোধনী কাজ।”

“ডোনাল্ড ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের তিনজন সদস্যকে হাতে-বাছাই করেছিলেন কারণ তিনি তাদের জন্য রোকে উল্টে দিতে চেয়েছিলেন, এবং তিনি যেমনটি চেয়েছিলেন সেটা হিসেবে হতে চাইতেছিলেন।”

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.