মার্কিন কংগ্রেস সদস্যরা সমর্থন প্রদর্শনে তাইওয়ানের গণতন্ত্রের প্রশংসা করেছেন

0

আন্তর্জাতিক ডেস্ক – সংহতির সাহসী প্রদর্শনে, ইউনাইটেড স্টেটস কংগ্রেস সদস্যদের একটি দ্বিদলীয় দল তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং-ওয়েনের সাথে দেখা করেছে দ্বীপের শক্তিশালী গণতন্ত্রের প্রশংসা করতে এবং মার্কিন-তাইওয়ান অংশীদারিত্বের জন্য তাদের অটল সমর্থন পুনর্নিশ্চিত করতে।

প্রতিনিধি মাইক গ্যালাঘের নেতৃত্বে, প্রতিনিধি দল জোটের দ্বিপক্ষীয় প্রকৃতি তুলে ধরে এবং গণতন্ত্রের জন্য ঘনিষ্ঠ বন্ধু এবং রোল মডেল হিসাবে তাইওয়ানের গুরুত্বের উপর জোর দেয়। রেপ. গ্যালাঘের উল্লেখ করেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং তাইওয়ানের মধ্যে অংশীদারিত্ব “এখন যে কোন সময়ের চেয়ে শক্তিশালী এবং আরও কঠিন”, যা স্বাধীনতা এবং গণতন্ত্রের ভাগ করা মূল্যবোধকে প্রতিফলিত করে৷

চীনের কংগ্রেসের সবচেয়ে সোচ্চার সমালোচকদের নিয়ে গঠিত এই দলটি প্রেসিডেন্ট নির্বাচিত লাই চিং-তে-এর বিজয় এবং চীন থেকে দ্বীপের স্বাধীনতা রক্ষার প্রতিশ্রুতির পর তাইওয়ানের শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের জন্য তাদের প্রশংসা প্রকাশ করেছে। প্রতিনিধি রাজা কৃষ্ণমূর্তি তাইওয়ানকে বিশ্বের অন্যতম প্রাণবন্ত গণতন্ত্র হিসাবে প্রশংসা করেছেন এবং অন্যদের অনুসরণ করার জন্য একটি মডেল হিসাবে এর নির্বাচন পরিচালনার প্রশংসা করেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে এই সফরটি আসে, যখন অর্থনৈতিক সম্পর্কের অবনতি হয় এবং কংগ্রেস বিভিন্ন বিষয়ে চীনের মুখোমুখি হয়। তাইওয়ানকে $95-বিলিয়ন সহায়তা প্যাকেজের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছিল যা সেনেটে পাস হয়েছিল, তাইওয়ানকে দেওয়া মার্কিন অস্ত্র পুনরায় পূরণ করা এবং অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্যের সাথে সুরক্ষা অংশীদারিত্বকে সমর্থন করার উপর ফোকাস করে।

তাইওয়ানের প্রতি সমর্থন প্রদর্শন ক্রমবর্ধমান চাপের মুখে চীনের পাশে দাঁড়াতে এবং গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখতে কংগ্রেসের ইচ্ছাকে প্রতিফলিত করে। মার্কিন-তাইওয়ান সম্পর্ক, আঞ্চলিক নিরাপত্তা এবং বাণিজ্য নিয়ে আলোচনা করার জন্য প্রতিনিধি দলটি তাইওয়ানের সিনিয়র নেতাদের সাথে দেখা করলে, বার্তাটি স্পষ্ট: মার্কিন স্বাধীনতা রক্ষায় তাইওয়ানের পাশে দৃঢ়ভাবে দাঁড়িয়েছে এবং

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.