প্রতিরোধ বাহিনী আক্রমণ চালিয়ে যাওয়ায় মায়ানমার জান্তা ক্ষতির সম্মুখীন হয়েছে

0

আন্তর্জাতিক ডেস্ক – মিয়ানমারের সামরিক জান্তার বিরুদ্ধে চলমান যুদ্ধে, পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফ) এবং জাতিগত সশস্ত্র সংগঠন (ইএও) শাসকদের একটি উল্লেখযোগ্য আঘাত করেছে, তিনটি শক্তিশালী ঘাঁটি দখল করেছে এবং গত তিন দিনে অন্তত এক ডজন শাসক সেনা নিহত হয়েছে। .

জাতিগত কাচিন ইন্ডিপেন্ডেন্স আর্মি (কেআইএ) এবং কাচিন অঞ্চল পিডিএফ গ্রুপ তিন দিনের তীব্র লড়াইয়ের পর কাচিন রাজ্যের মাজি গুং-এ তিনটি সামরিক ফাঁড়ি সফলভাবে নিয়ন্ত্রণ করেছে। যদিও ঘাঁটি দখল প্রতিরোধের জন্য একটি বিজয় ছিল, এটি একটি মূল্য দিয়ে এসেছিল, একজন কেআইএ অফিসার তার জীবন হারায় এবং পাঁচজন পিডিএফ সদস্য আহত হন।

ইতিমধ্যে, রাখাইন রাজ্যে, আরাকান আর্মি (এএ) পোন্নাগিউন টাউনে লাইট ইনফ্যান্ট্রি ব্যাটালিয়ন 550-এর শেষ অবশিষ্ট ঘাঁটি দখলের দিকে মনোনিবেশ করে জান্তা লক্ষ্যবস্তুতে আক্রমণ জোরদার করেছে। AA এর প্রচেষ্টা প্রতিরোধের সাথে দেখা হয়েছে, কিন্তু তারা তাদের উদ্দেশ্য অর্জনে দৃঢ়প্রতিজ্ঞ।

তানিনথারি অঞ্চলে, তিনটি পিডিএফ গ্রুপ ইয়ং মাও গ্রামের কাছে একটি জান্তা শিবিরে অভিযান চালায়, যার ফলে অন্তত এক ডজন শাসক সেনা নিহত হয় এবং অস্ত্র ও গোলাবারুদ বাজেয়াপ্ত হয়। জান্তা আগ্রাসনের সাথে প্রতিক্রিয়া জানায়, হেলিকপ্টার ব্যবহার করে প্রতিরোধ বাহিনীকে বোমা বর্ষণ করে এবং প্রক্রিয়ায় একজন যোদ্ধাকে হত্যা করে।

ম্যাগওয়ে অঞ্চলের মায়াং টাউনশিপ এবং সাগাইং অঞ্চলের স্যালিঙ্গি টাউনশিপে অনুরূপ হামলা চালানো হয়েছিল, যেখানে শাসক বাহিনী হতাহতের শিকার হয়েছিল এবং প্রতিরোধ যোদ্ধারা তাদের অবস্থান ধরে রেখেছে। মান্দালয় অঞ্চলের তৌংথাতে, মাইংইয়ান জেলা সেনাবাহিনী 3 একটি শাসক টহল গাড়ির সাথে একটি বন্দুকযুদ্ধে লিপ্ত হয়, যার ফলে একজন জান্তা সৈন্য মারা যায় এবং অন্য তিনজন আহত হয়।

প্রতিরোধ বাহিনী নিপীড়ক শাসনের বিরুদ্ধে পশ্চাদপসরণ অব্যাহত রেখেছে, প্রতিটি সফল আক্রমণ মিয়ানমারে স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য লড়াই করার জন্য তাদের মনোবল ও সংকল্পকে শক্তিশালী করে। গত তিন দিনে জান্তা হয়তো তিনটি ঘাঁটি এবং এক ডজন সৈন্য হারিয়েছে, কিন্তু যুদ্ধ অনেক দূরে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.