‘ট্রিপল আর’ ছবির ‘নাটু নাটু’ গানটি অস্কার জিতেছে

0

বিনোদন ডেস্ক/-  ইতিহাস তৈরি করেছিল দক্ষিণ ভারতীয় ‘ট্রিপল আর’ ছবির গান ‘নাটু নাটু’। সম্প্রতি গোল্ডেন গ্লোব পুরস্কার জেতার পর এবার সেরা মৌলিক গান বিভাগে অস্কার পুরস্কার পেয়েছে।

ফিল্ম ম্যাগাজিন ভ্যারাইটি ডটকম অনুসারে, এম এম কিরাবানি ‘নাটু নাটু’ গানটির জন্য সংগীত পরিচালক এবং গীতিকারের জন্য চন্দ্রবোস অস্কার জিতেছেন। 12 মার্চ রাতে (বাংলাদেশ সময়, 13 মার্চ) মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে এ বছরের 95তম অস্কার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত থেকে তারা এই পুরস্কার গ্রহণ করেন।

তেলেগু গান ‘নাতু নাটু’ লিখেছেন চন্দ্র বসু। সুর করেছেন এম এম কিরাভানি। কণ্ঠ দিয়েছেন কাল ভৈরব, রাহুল সিপলিগঞ্জ। কিন্তু গানের অর্থ কী, যে গানের শিরোনাম নিয়ে এত আলোচনা, সেই ‘নাটু’ শব্দটি?

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ‘নাটু’ একটি তেলেগু শব্দ। যার অর্থ- অশোধিত, মোটা বা রুক্ষ। ‘নাটু’ শব্দটি কখনো কখনো ‘গ্রামীণ বাসিন্দা’ বোঝাতেও ব্যবহৃত হয়। মজার ব্যাপার হলো, গানটির শুটিং হয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির বাড়ির সামনে। নির্মাতারা যুদ্ধ শুরুর কয়েক মাস আগে দৃশ্যের শুটিং শেষ করেছিলেন।

‘ট্রিপল আর’ সিনেমার গল্প কুমারস ভীমা এবং আলুরি সীতারাম রাজু নামে দুই সাহসী যোদ্ধাকে নিয়ে। জুনিয়র এনটিআর এবং রাম চরণ মুখ্য ভূমিকায় রয়েছেন। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টিভেনসন, অলিভিয়া মরিস প্রমুখ।

450 কোটি রুপি বাজেটের এই সিনেমাটি নির্মাণ করেছেন ডিভিভি নয়া। সিনেমাটি বক্স অফিসে 1200 কোটি রুপি আয় করেছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.