জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সমাবর্তন শেষ

0

লাষ্টনিউজ২৪/-  জমকালো আয়োজনে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। এই ইংরেজি মাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠানের এ-লেভেল এবং ও-লেভেল সম্পন্ন করা শিক্ষার্থীরা সমাবর্তন-2023-এ অংশগ্রহণ করেছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানীর শেরাটন হোটেলের গ্র্যান্ড বলরুমে এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলকে ঢাকার শীর্ষ ইংরেজি মাধ্যম স্কুল হিসেবে বিবেচনা করা হয়। বিদ্যালয়টি বাংলাদেশের একমাত্র ISO স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান। স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান।

সমাবর্তনে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. এম. নুরুন নবীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জার্মান দূতাবাসের হেড অব কালচারাল অ্যাফেয়ার্স জিলকে ইশমায়ার।

জিলক ইসমিয়ার বলেন, বর্তমান শিক্ষার্থীদের ভবিষ্যৎ কর্মজীবনে নতুন সম্ভাবনার মুখোমুখি হতে হবে। তাই বর্তমান প্রগতিশীল বিশ্বের সাথে খাপ খাইয়ে নেওয়ার এবং সিদ্ধান্ত নেওয়ার অনেক প্রয়োজন। তিনি শিক্ষার্থীদের অর্জিত জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতা দেশ ও জাতির কল্যাণে কাজে লাগিয়ে তাদের সুচিন্তিত ও সুপরিকল্পিত ভবিষ্যৎ গড়ার পরামর্শ দেন।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড। তিনি তার বক্তব্যে বিদ্যালয়ের প্রশংসা করেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পাশাপাশি প্রয়োজনীয় দক্ষতার সাথে ভারসাম্যপূর্ণ জীবনযাপন করতে হবে। এখন আপনার এগিয়ে যাওয়ার সময়। আগামীতে তরুণরাই দেশের সম্পদ হবে। দেশকে এগিয়ে নিয়ে যাবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের পরীক্ষার পরিচালক ম্যাক্সিম রাইমান ও বিজনেস ডেভেলপমেন্টের পরিচালক সারওয়াত রেজা, গোয়েখ ইনস্টিটিউট বাংলাদেশের উপ-পরিচালক টিম ফাউথ, কেমব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশন বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শাহীন রেজা, কেমব্রিজ ইউনিভার্সিটি প্রেস অ্যান্ড অ্যাসেসমেন্ট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার কাজী নাহিয়ান প্রমুখ। .

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. এম নুরুন নবী, পরিচালক তুবা আরবার ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবু কায়েস জাহাদী শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.