ক্রিমিয়ায় রাশিয়ার জাহাজ ধ্বংসের দাবি জানিয়েছে ইউক্রেন

0

আন্তর্জাতিক ডেস্ক/- রাশিয়া অধিকৃত ক্রিমিয়ায় রুশ নৌবাহিনীর একটি বড় জাহাজ ধ্বংস করেছে বলে দাবি করেছে ইউক্রেনের বিমানবাহিনী। কিয়েভের দাবি, জাহাজটি মস্কোর যুদ্ধে ব্যবহারের জন্য ড্রোন বহন করছিল।

মঙ্গলবার (26 ডিসেম্বর), ইউক্রেনীয় বিমান বাহিনী টেলিগ্রামে একটি পোস্টে বলেছে যে একটি বড় রাশিয়ান অবতরণ জাহাজ, নভোচেরকাস্ক একটি বিমান হামলায় ধ্বংস হয়ে গেছে।

ইউক্রেনের বিমান বাহিনীর কমান্ডার মাইকোলা ওলেশচুক টেলিগ্রামে বলেছেন, ‘রাশিয়ার নৌবহর দিন দিন ছোট হচ্ছে! ধন্যবাদ বিমান বাহিনীর পাইলট এবং অপারেশনের সাথে জড়িত সবাইকে!’

ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি জানিয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং সামরিক কর্মকর্তারা রাতেই ইউক্রেনের হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ক্রিমিয়ান বন্দর শহর ফিওডেশিয়ায় ইউক্রেনীয় বিমান বাহিনীর গাইডেড ক্ষেপণাস্ত্র হামলায় জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

রুশ সমর্থিত ক্রিমিয়ার গভর্নর সের্গেই আকসিওনভ টেলিগ্রামে বলেছেন, হামলায় একজন নিহত ও অপর দুইজন আহত হয়েছেন। ছয়টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে।’

“মানুষের মতে, এটি (নোভোচেরকাস্ক) শাহেদ ড্রোনটি বহন করছিল,” ইউক্রেনের বিমান বাহিনী বলেছে।

রাশিয়া ইউক্রেনে ড্রোন হামলার জন্য ইরানের তৈরি শাহেদ ড্রোন ব্যবহার করছে।

2014 সালে, রাশিয়া সামরিক অভিযানে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া দ্বীপটি দখল করে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ক্রিমিয়াকে রাশিয়ার দখল থেকে মুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.