বসার ঘরটি যেমন পাবলিক কিন্তু বেডরুম সম্পূর্ণ ব্যক্তিগত

0

লাইফস্টাইল ডেস্ক/- বিভিন্ন ধরনের ঘর আছে। বসার ঘরটি যেমন পাবলিক, ডাইনিং রুমটি আধা-পাবলিক, তেমনি পড়ার ঘরটিও। কিন্তু বেডরুম সম্পূর্ণ ব্যক্তিগত।

অভ্যন্তরীণ ডিজাইনাররা মনে করেন যে পাবলিক বা আধা-পাবলিক রুম উজ্জ্বল রঙে আঁকা যেতে পারে। এটি একটি অনলস vibe আছে. ব্যক্তিগত ঘরের রঙ মিষ্টি হতে হবে। যে রঙগুলি রোমান্টিক পরিবেশ তৈরি করতে পারে সেগুলি শোবার ঘরে থাকা ভাল। আপনি অভ্যন্তরীণ ডিজাইনারদের মতামত পছন্দ করে রান্নাঘরের জন্য যে কোনও নিরপেক্ষ রঙ চয়ন করতে পারেন। বাথরুমের এক বা দুটি দেয়ালে ‘ঠান্ডা রং’ রাখাই বুদ্ধিমানের কাজ। এক পাশ উজ্জ্বল হবে, অন্য দিকটা একটু হালকা হবে। বাচ্চাদের ঘরের রঙের ক্ষেত্রে, বাচ্চাদের মতামত নিয়মের উপর প্রাধান্য পেতে পারে।

সব রঙের আবেদন একই নয়। এক রঙের প্রতিফলন। কী রঙে ঘর সাজাতে হবে, এই যখন ভাবনা; রঙের প্রভাব নিয়ে আলোচনা করা যাক। তাহলে প্রয়োজন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া সহজ হবে।

বাদামী রং ড্রয়িং রুমের জন্য ভালো। কারণ বাদামী রঙ প্রকৃতির পরিবেশ তৈরি করে। মাটি, গাছ থেকে শুরু করে চকলেট, কফি, কেক—সবকিছুতেই এই রঙের প্রাধান্য। সুতরাং এই রঙটি দেখেই ভাল লাগার একশত এক কারণ রয়েছে। কাঠের আসবাবপত্রের সাথে একটি বাদামী রঙের ড্রয়িং রুম আরও ভাল দেখায়।

হলুদ রঙের প্রকৃতি উজ্জ্বল। এই রঙ অনুপ্রেরণা এবং উত্তেজনা প্রকাশ করে। অন্যান্য রঙের সাথে এর হালকা এবং গাঢ় শেড ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। স্টাডি বা কাজের ঘরে এই রঙ লাগাতে পারেন। এই রঙ মনোযোগ বাড়ায়।

ঘরের আকার ছোট হলে সাদা রং বেছে নিতে পারেন। এটি ঘরটিকে আরও বড় দেখায়। এবং আপনি জানেন, সাদা রং শান্তির প্রতীক। তাই এই রঙ ব্যবহার করে আপনার বাড়িতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে। সারাদিনের পরিশ্রমের পর, আপনিও নিশ্চয়ই শান্তি খুঁজছেন।

কালো রং নিয়ে কুসংস্কারের কমতি নেই। কিন্তু ঘরে বুদ্ধি করে এই রঙ ব্যবহার করলে অন্যান্য রঙের সৌন্দর্য বৃদ্ধি পায়। অনেকে দরজা বা জানালায় কালো ব্যবহার করেন, যা দেয়ালের রঙের সাথে একটি সুন্দর সামঞ্জস্য তৈরি করে।

সবুজ একটি সতেজ রঙ। এই রঙ চোখের উপর সহজ। বেডরুমে এই রঙ ব্যবহার করলে মনে হবে আপনি প্রকৃতির কাছাকাছি। সারাদিনের ক্লান্তি নিমিষেই দূর হয়ে যাবে। সকালে ঘুম থেকে উঠলেও ভালো লাগবে। চোখ আরাম পাবে।

আকাশের রং নীল। এর রঙের বিভিন্ন শেড রয়েছে। আপনি যে কোনও ঘরে যেখানে বসে ধ্যান করবেন সেখানে নীল রঙ ব্যবহার করতে পারেন। আবার গাঢ় নীল রঙে রাজকীয় মেজাজ পাবেন।

আমি বেডরুমের জন্য একটু স্নিগ্ধতা এবং রোমান্টিক পরিবেশ চাই। এর জন্য গোলাপি এর চেয়ে ভালো আর কী হতে পারে! এটি ভালবাসার রঙ।

বিকল্প রয়েছে: দেয়ালে রঙের পরিবর্তে, একটি সিমেন্টের স্তর, লাল ইটের খোলা আকার, প্যাস্টেল শেডগুলিতে হ্যান্ডওয়ার্ক সময়ের সাথে তাল মিলিয়ে চলতে ব্যবহৃত হয়। এই ধরনের আধুনিক সাজসজ্জায় অনেকেই ঘরের এক কোণে রং করেন। আপনার নিজের মনের মতো কিছুর প্রতিফলন সেখানে রাখুন।

ঘর ছোট হলে হালকা রং ব্যবহার করা ভালো। আবার হালকা রং কম আলোর ঘরের জন্য আদর্শ রং। দেয়ালের রঙ সিলিংয়ের রঙের চেয়ে হালকা না হলে ঘরটি উজ্জ্বল দেখাবে না। ঘরে ভিন্ন মেজাজ যোগ করতে চাইলে হালকা রঙের দেয়ালের একপাশে ওয়ালপেপার লাগাতে পারেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.