অস্ট্রেলিয়ার রানের পাহাড়, অভিষেক আমেরের ৬ উইকেট

0

স্পোর্টস ডেস্ক/- পাকিস্তানের পেসার আমের জামাল তার ভবিষ্যৎ বার্তা দিয়েছেন ক্রিকেট বিশ্বকে। ১৪তম পাকিস্তানি বোলার হিসেবে অভিষেকে ৬ উইকেট নেন তিনি। তবে অস্ট্রেলিয়ার রানের ফোয়ারা থামেনি। প্রথম দিনে ওয়ার্নারের দৃঢ়তার পর আজ দ্বিতীয় দিনে ব্যাট হাতে অবদান রাখেন মিচেল মার্শ। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ১১৩.২ ওভারে সব উইকেট হারিয়ে ৪৮৭ রান করে।

আমের ছাড়াও আরেক অভিষিক্ত বোলার খুররম শাহজাদ নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন শাহীন আফ্রিদি ও ফাহিম আশরাফ।

বৃহস্পতিবার ৫ উইকেট হারিয়ে ৩৪৬ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। মিচেল মার্শ ১৫ ও অ্যালেক্স ক্যারি ১৪ রানে অপরাজিত ছিলেন। ৪১১ রানের পর আমের ভানেনের বলে বোল্ড হন এই জুটি। ৯০ রানের জুটিতে ৪টি চারের সাহায্যে ৩৪ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এরপর মিচেল স্টার্কের সঙ্গে সপ্তম উইকেটে ৩৮ রান করেন মার্শ। ৪৪৯ রানের মাথায় স্টার্ককে বোল্ড করে এই জুটি ভাঙেন ২৭ বছর বয়সী আমের। খুররম মার্শকে বোল্ড করেন যিনি ৪৭৬ রানের পর বিপজ্জনক হয়ে ওঠেন। তার ব্যাট থেকে ১৫টি চার ও ১টি ছক্কায় ৯০ রান। এরপর প্যাট কামিন্স ৯, নাথান লায়ন ৫ ও জশ হ্যাজেলউড অপরাজিত ৪ রানে অজিদের প্রথম ইনিংস ৪৮৭ রানে পৌঁছে যায়।

আমের জামাল 20 ওভার বোলিং করে 1 মেডেন সহ 111 রান দিয়ে 6 উইকেট নেন। খুররম 22 ওভার বল করে 5 মেডেন সহ 83 রান দিয়ে 2 উইকেট নেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.