এশিয়া থেকে অস্কার জয়ী প্রথম নারী মিশেল

0

বিনোদন ডেস্ক/-  মিশেল ইয়োহ এশিয়ার প্রথম মহিলা অভিনেত্রী হিসেবে একাডেমি পুরস্কার বা অস্কার জিতেছেন। তিনি ‘এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ানস’ ছবির জন্য সেরা অভিনেত্রী বিভাগে এই পুরস্কার জিতেছেন।

- Advertisement -

একাডেমি অ্যাওয়ার্ডের কর্মকর্তা টুইটারে বলেছেন যে মিশেল ইয়োহ এশিয়ার প্রথম মহিলা যিনি সেরা অভিনেত্রী বিভাগে অস্কার জিতেছেন। এর মাধ্যমে তিনি ইতিহাস গড়েছেন। তার প্রতি আমাদের ভালোবাসা।

অস্কার বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ১২ মার্চ রাতে (বাংলাদেশ সময়, ১৩ মার্চ সকাল ৬টায়) এ বছরের ৯৫তম আসর অনুষ্ঠিত হয়। জমকালো অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তারকারা।

পুরস্কার গ্রহণের পর মালয়েশিয়ার নাগরিক মিশেল ইয়োহ বলেন- ‘আমার মতো দেখতে সব ছোট ছেলে-মেয়েদের জন্য এটি উৎসর্গ করছি। এটি স্বপ্ন এবং সম্ভাবনার একটি বাতিঘর। স্বপ্ন সত্যি হয়েছে।

এ সময় মিশেল তার ৮৪ বছর বয়সী মাকে ধন্যবাদ জানান। মালয়েশিয়ায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান দেখেছেন তার মা। এসব তথ্য উল্লেখ করে মিশেল ইয়েও বলেন, “পৃথিবীর সব মায়েরাই সুপারহিরো।” তাদের ছাড়া, আজ রাতে আমরা কেউ এখানে থাকতে পারতাম না।’

‘এভরিথিং এভরিহোয়ার’ ছবির জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন মিশেল ইয়োহ। সমালোচকদের মধ্যেও তিনি এগিয়ে ছিলেন। এই বিভাগে তার প্রতিযোগী ছিলেন কেট ব্লাচেট, ‘তার’ সিনেমার আনা ডি আরমাস।

60 বছর বয়সী মিশেল মালয়েশিয়ান অভিনেত্রী হিসেবে প্রথম একাডেমি পুরস্কারের মনোনয়ন পেয়েছিলেন। এবং তিনি শুরুতে লড়াই করেছিলেন। এর আগে মিশেল গোল্ডেন গ্লোব এবং স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার জিতেছিলেন।

- Advertisement -

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.