মেট্রোরেল ঈদ-উল-ফিতরের জন্য পরিচালন সময় বাড়িয়েছে

0

ষ্টাফ রিপোর্টার – পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ (২৭ মার্চ) থেকে অতিরিক্ত এক ঘণ্টা মেট্রোরেল চলাচল করবে। ঈদের আগে যাত্রীরা এখন অতিরিক্ত এক ঘণ্টা মেট্রোরেল পরিষেবার সুবিধা পাবেন।

DMTCL থেকে নিশ্চিতকরণ
ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক এই কাজের সময় বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন সময়সূচীর বিবরণ
DMTCL এর একটি ফেসবুক পোস্ট অনুসারে, 16 রমজান (বুধবার) থেকে শুরু করে, শেষ ট্রেনটি উত্তরা উত্তর স্টেশন থেকে রাত 9 টায় ছেড়ে যাবে এবং মতিঝিল স্টেশন থেকে শেষ ট্রেনটি 9.40 টায় ছাড়বে।

নিয়মিত অপারেটিং ঘন্টা
মেট্রোরেল সাধারণত শুক্রবার বাদে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৮.৪০ পর্যন্ত চলে। পিক আওয়ারে, ট্রেনগুলি প্রতি 8 মিনিটে চলে, যখন অফ-পিক সময়ে, ট্রেনগুলি প্রতি 12 মিনিটে চলে।

বর্ধিত অপারেটিং সময়কাল
২৭ মার্চ থেকে মেট্রো ট্রেন চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়ানো হবে। অর্থাৎ মতিঝিল থেকে শেষ ট্রেনটি এখন রাত ৮টা ৪০ মিনিটের পরিবর্তে রাত ৯টা ৪০ মিনিটে ছাড়বে।

গুরুত্বপূর্ণ তথ্য
নির্দিষ্ট ট্রেনের জন্য যাত্রীদের অবশ্যই MRT বা Rapid Pass ব্যবহার করতে হবে। টিকিট বিক্রয় অফিস এবং ভেন্ডিং মেশিন 8:50 PM পরে বন্ধ হয়ে যাবে। এমআরটি পাস যেকোনো মেট্রো রেল স্টেশন থেকে কেনা যাবে।

রমজানের নিয়ম
পবিত্র রমজান মাসে, যাত্রীরা ইফতারের জন্য শুধুমাত্র 250 মিলি পানির বোতল বহন করতে পারবেন। মেট্রো ট্রেন এবং স্টেশনের ভিতরে ইফতারের সময়সূচী প্রদর্শিত হবে।

নিষিদ্ধ কর্ম
প্ল্যাটফর্ম, কনকোর্স এবং মেট্রো ট্রেনের ভিতরে খাবার গ্রহণের অনুমতি নেই। শুক্রবার ও ঈদুল ফিতরে মেট্রোরেল বন্ধ থাকবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.