প্রধান সামষ্টিক অর্থনৈতিক সূচকগুলি বৃদ্ধির কারণে অর্থনৈতিক অনিশ্চয়তার কোনও কারণ নেই

0

ষ্টাফ রিপোর্টার – চলমান ডিসি কনফারেন্সে সাম্প্রতিক এক সংবাদ সম্মেলনে, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী দেশের অর্থনীতির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন যে প্রধান সামষ্টিক অর্থনৈতিক সূচকগুলি বৃদ্ধি পাচ্ছে বলে অনিশ্চয়তার কোনও কারণ নেই।

মন্ত্রী আলী ফেব্রুয়ারি মাসে অভ্যন্তরীণ রেমিটেন্স বৃদ্ধি এবং সমস্ত প্রধান সামষ্টিক অর্থনৈতিক সূচকে বৃদ্ধি সহ বিভিন্ন অর্থনৈতিক সূচকের ইতিবাচক প্রবণতা তুলে ধরেন। তিনি জোর দিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বর্তমানে স্বাধীনতার পর থেকে সর্বোচ্চ অবস্থানে রয়েছে।

আলি একটি নিহিত ত্রৈমাসিক দ্বারা ছড়িয়ে পড়া অর্থনৈতিক অস্থিতিশীলতার দাবি খারিজ করে দিয়েছেন, উল্লেখ করেছেন যে দেশটি সরকারের উন্নয়ন পরিকল্পনার সাথে সারিবদ্ধভাবে এগিয়ে যাচ্ছে। তিনি অগ্রগতির দৃশ্যমান লক্ষণগুলির দিকে ইঙ্গিত করেছিলেন, যেমন মেট্রো রেল ব্যবস্থা জনসাধারণের জন্য আনন্দ এবং আশ্বাস নিয়ে আসে৷

মুদ্রাস্ফীতি এবং রাজস্ব উৎপাদনের প্রচেষ্টা সম্পর্কে প্রশ্ন করা হলে, আলী পরিবার কার্ডের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষকে ভর্তুকি মূল্যে প্রয়োজনীয় পণ্য সরবরাহ করার জন্য সরকারের উদ্যোগের উপর জোর দেন। তিনি আরও বলেন যে জেলা প্রশাসকদের আয়কর সহ আরও রাজস্ব অর্জনের প্রচেষ্টাকে সমর্থন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের ঘোষিত নির্বাচনী ইশতেহারকে অগ্রাধিকার দেওয়ার গুরুত্ব পুনর্ব্যক্ত করেছেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসেকা আয়েশা খান। তিনি মাঠ পর্যায়ে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে কঠোর নজরদারি এবং কঠোরতা ব্যবস্থার প্রতি সরকারের প্রতিশ্রুতি তুলে ধরেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী এম শহীদুজ্জামান সরকার জনগণের জন্য উপকারী উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে জেলা প্রশাসকদের সহযোগিতার গুরুত্বের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন যে জেলা প্রশাসকরা এলাকাভিত্তিক প্রকল্প প্রস্তাব করতে পারেন যা স্থানীয় সম্প্রদায়ের জন্য উপকারী হবে।

সামগ্রিকভাবে, ডিসি কনফারেন্সে মন্ত্রী আলীর বিবৃতিগুলি আশ্বস্ত করে যে দেশের অর্থনীতি একটি ইতিবাচক গতিপথে রয়েছে, প্রধান সামষ্টিক অর্থনৈতিক সূচকগুলি উন্নতি দেখাচ্ছে এবং অব্যাহত উন্নয়নের উপর ফোকাস করছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.