জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) 15% রাজস্ব বৃদ্ধির সাথে মাইলফলক অর্জন করেছে

0

ষ্টাফ রিপোর্টার – জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর উদযাপনের কারণ রয়েছে কারণ তারা 2023-24 অর্থবছরের প্রথম 7 মাসে সংগ্রহে 15.09 শতাংশ বার্ষিক বৃদ্ধির ঘোষণা করেছে। রাজস্ব বোর্ড এই সময়ের মধ্যে প্রায় 1.98 লাখ কোটি টাকা সংগ্রহ করতে সক্ষম হয়েছে, যা অর্থবছরের জন্য নির্ধারিত সংশোধিত লক্ষ্যমাত্রার 51 শতাংশ অর্জন করেছে।

এই চিত্তাকর্ষক প্রবৃদ্ধি সত্ত্বেও, এনবিআর 17,751 কোটি টাকা ঘাটতি সহ 2.15 লাখ কোটি টাকার সংশোধিত লক্ষ্যমাত্রা থেকে কম পড়েছিল। বাজেটে নির্ধারিত প্রাথমিক লক্ষ্যমাত্রা বিবেচনা করলে ঘাটতি আরও বেশি হবে। সম্প্রতি বাজেটের লক্ষ্যমাত্রা ৪.৩০ লাখ কোটি টাকা থেকে কমিয়ে ৪.১০ লাখ কোটি টাকা করা হয়েছে।

এই অর্জন এনবিআরের রাজস্ব সংগ্রহ বাড়ানো এবং লক্ষ্যমাত্রা পূরণের প্রতি নিবেদনকে তুলে ধরে, এমনকি চ্যালেঞ্জিং অর্থনৈতিক অবস্থার মধ্যেও। অর্থবছরের অগ্রগতির সাথে সাথে এনবিআর কীভাবে কাজ চালিয়ে যাচ্ছে এবং তারা তাদের সংশোধিত লক্ষ্যে পৌঁছাতে রাজস্ব ঘাটতি পূরণ করতে পারে কিনা তা দেখতে আকর্ষণীয় হবে।

সামগ্রিকভাবে, রাজস্ব সংগ্রহে এনবিআরের শক্তিশালী কর্মক্ষমতা অর্থনীতির জন্য একটি ইতিবাচক লক্ষণ এবং আগামী বছরগুলিতে আর্থিক স্থিতিশীলতা এবং প্রবৃদ্ধির দিকে একটি পথ নির্দেশ করে। এই মাইলফলকের জন্য এনবিআরকে অভিনন্দন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.