জাতীয় দলের অ্যানালিস্ট মহসিনজাতীয় দলের অ্যানালিস্ট মহসিন

0

ক্রিড়া প্রতিবেদক/- নিউ জিল্যান্ড সফরে দুই সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের অ্যানালিস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন মহসিন শেখ। বিভিন্ন জাতীয় দল ছাড়াও এই অ্যানালিস্ট এর আগে বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে কাজ করেছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স বিভাগ রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছে। নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির দুটি সিরিজ খেলবে বাংলাদেশ।

এই দুই সিরিজের জন্য মহসিন শেখ সাময়িকভাবে নিয়োগ দেওয়া হয়ে। এই সিরিজে তার পারফরম্যান্সের উপর ভিত্তি করে ভবিষ্যতে নিয়ে পরিকল্পনা করা হবে বলে জানিয়েছে ক্রিকেট অপারেশন্স বিভাগ।

প্রায় ছয় বছর ধরে বাংলাদেশ দলের অ্যানালিস্ট হিসেবে ছিলেন শ্রীনিবাসন চন্দ্র শেখর। বিশ্বকাপের পর তিনি আর চুক্তি না বাড়ানোয় এই পদটি খালি ছিল। নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে সাবেক ক্রিকেটার নাসির এই দায়িত্ব পালন করলেও অ্যাওয়ে সিরিজে মহসিনকে দায়িত্ব দেওয়া হয়।

প্রায় ২০ বছর ধরে অ্যানালিস্ট হিসেবে কাজ করছেন মহসিন। বিগ ব্যাশ, আইপিএল ছাড়াও সব শেষ আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের অ্যানালিস্ট হিসেবে এশিয়া কাপ ও বিশ্বকাপে দায়িত্ব পালন করেন মহসিন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.