জাতিসংঘের যুদ্ধবিরতি ভোটের আগে ইসরায়েল গাজাকে পাউন্ড করেছে

0

আন্তর্জাতিক ডেস্ক- ইসরায়েল গাজায় তার নিরলস বিমান হামলা চালিয়ে যাওয়ার সাথে সাথে, মৃতের সংখ্যা বেড়ে যাওয়া এবং মানবিক সংকট ক্রমবর্ধমান হওয়ার সাথে সাথে বিশ্ব আতঙ্কিত হয়ে দেখছে। অবরুদ্ধ অঞ্চলে খাদ্য সংকটের কারণে প্রতিরোধযোগ্য শিশু মৃত্যুর সম্ভাব্য “বিস্ফোরণ” সম্পর্কে জাতিসংঘ সতর্ক করেছে।

যুদ্ধবিরতির আহ্বান সত্ত্বেও, গাজার পরিস্থিতি ভয়াবহ রয়ে গেছে কারণ বৈশ্বিক শক্তিগুলি একটি যুদ্ধবিরতির জন্য লড়াই করছে। মার্কিন যুক্তরাষ্ট্র একটি অবিলম্বে মানবিক বিরামের আহ্বান জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবে ভেটো দেবে বলে আশা করা হচ্ছে, অনেককে ভাবছে কিভাবে সহিংসতা শেষ করা যায় যা লক্ষ লক্ষ লোককে বাস্তুচ্যুত করেছে এবং গাজাকে দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছে।

বিশৃঙ্খলার মধ্যে, গাজার জনগণ নিরলস বোমাবর্ষণ সহ্য করতে বাকি রয়েছে, যার কোনো শেষ নেই। নিরীহ বেসামরিক মানুষ সহিংসতার শিকার হওয়ায় অনেকেই পরিস্থিতির মানবতা নিয়ে প্রশ্ন তুলছেন।

বিশ্ব যখন একটি সমাধান খুঁজছে, গাজায় তাদের ভাগ্য ভারসাম্যের মধ্যে ঝুলছে। আন্তর্জাতিক সম্প্রদায় কি রক্তপাতের অবসান ঘটাতে সক্ষম হবে এবং সংঘাত-কবলিত অঞ্চলে যারা দুর্দশাগ্রস্ত তাদের জন্য প্রয়োজনীয় ত্রাণ সরবরাহ করতে পারবে? শুধু সময় হবে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.