এমভি আবদুল্লাহ জিম্মি জাহাজের কাছে ইইউ যুদ্ধজাহাজ মোতায়েন

ইইউ নৌ বাহিনী ব্যবস্থা নেয়

0

ষ্টাফ রিপোর্টার – সোমালিয়ার উপকূল থেকে জলদস্যুদের হাতে আটক বাংলাদেশের পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি আবদুল্লাহর অবস্থানে ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ পাঠানো হয়েছে। ইইউ নৌ বাহিনী তাদের এক্স হ্যান্ডেলে (পূর্বে টুইটার) 12:20 টায় এই তথ্যটি ভাগ করেছে। গতকাল

স্থাপনার বিবরণ
ইইউ নেভাল ফোর্স অপারেশন আটলান্টা বাংলাদেশে জিম্মি জাহাজের কাছে একটি যুদ্ধজাহাজ মোতায়েন করেছে। যুদ্ধজাহাজটি এমভি আবদুল্লাহর কয়েক নটিক্যাল মাইল দূরে জাহাজের ওপর দিয়ে হেলিকপ্টার উড়তে দেখা যায়। একটি ছবিতে, ইইউ নৌ বাহিনীর দুই সদস্যকে বন্দী জাহাজের দিকে তাকিয়ে থাকতে দেখা যায়।

জিম্মি অবস্থা
বাংলাদেশী জাহাজ এমভি আবদুল্লাহকে 12 মার্চ সোমালি জলদস্যুরা জিম্মি করে, এতে 23 জন নাবিক ছিল। জাহাজটি বর্তমানে সোমালিয়ার গাদভাজিরান উপকূলে দেড় নটিক্যাল মাইল দূরে নোঙর করে আছে। জাহাজের মালিকরা জলদস্যুদের সাথে নাবিক ও জাহাজের মুক্তি নিশ্চিত করতে আলোচনা করছেন।

জলদস্যু কার্যকলাপ
ইইউ নৌবাহিনীর একটি প্রতিবেদন অনুসারে, জলদস্যুরা 24 নভেম্বর থেকে 25টি জাহাজ ছিনতাই বা ছিনতাই করার চেষ্টা করেছে। এই ঘটনার বেশিরভাগই ছোট নৌকা জড়িত, তবে এমভি আবদুল্লাহ বর্তমানে সোমালি জলদস্যুদের হাতে জিম্মি করা তিনটি বাণিজ্যিক জাহাজের মধ্যে একটি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.