এখন চলছে ভোট গণনা

0

ষ্টাফ রিপোর্টার/- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়েছে। এখন চলছে ভোট গণনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, এবারের নির্বাচনে ৪০ শতাংশ ভোট পড়েছে।

রোববার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

দেশের বিভিন্ন স্থানে সহিংসতার কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কয়েকটি আসনে স্বতন্ত্র ও জাতীয় পার্টিসহ কয়েকটি দলের প্রার্থীরা শেষ মুহূর্তে প্রত্যাহার করে নেন।

ঢাকার নির্বাচনী পরিস্থিতি দেখে একদল বিদেশি পর্যবেক্ষক সন্তোষ প্রকাশ করেছেন। তাদের মতে, স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

রাজধানীর দারুস সালামে বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নির্বাচন পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

ইউএস এসটিওর ডেপুটি হেড অব মিশন টেরি এল ইসলে বলেন, ‘ভোটের পরিবেশ ভালো। মানুষ ভোট দিতে আসছে। সবকিছু ঠিকঠাক লাগছিল। আমরা যে কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করেছি সেগুলোতে কোনো ত্রুটি দেখা যায়নি।’

অন্যদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, রংপুরে নির্বাচন সুষ্ঠু হলেও দেশের বিভিন্ন স্থান থেকে অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যাচ্ছে। কোথাও কোথাও সকাল থেকেই নির্বাচনী কারচুপির খবর পাওয়া যাচ্ছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.