ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে ভূমিধসে ১৫ জন নিহত

0

আন্তর্জাতিক ডেস্ক – ট্র্যাজেডি ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে আঘাত হানে কারণ একটি বিধ্বংসী ভূমিধসে 15 জন নিহত হয়েছে। প্রতিকূল আবহাওয়ার কারণে সুলাওয়েসির পার্বত্য অঞ্চলে ঘটনাটি ঘটেছে, উদ্ধার প্রচেষ্টাকে চ্যালেঞ্জিং করে তুলেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে টানা তারাজা এবং এর আশেপাশের এলাকায় ভারী বৃষ্টিপাতের ফলে মারাত্মক ভূমিধস হয়েছে। গ্রামের একটি বাড়িতে একটি পারিবারিক অনুষ্ঠান চলছিল যখন গ্রামের কিছু অংশ পাহাড় থেকে কাদায় নিমজ্জিত হয়েছিল এবং বেশ কয়েকটি বাড়ি ধ্বংস হয়ে গিয়েছিল।

বৈরী আবহাওয়া এবং ক্ষতিগ্রস্ত এলাকায় পৌঁছাতে রাস্তার ব্যাপক ক্ষতির কারণে উদ্ধারকর্মীরা অসুবিধার সম্মুখীন হচ্ছেন। চ্যালেঞ্জ সত্ত্বেও, তারা বিশেষ পদ্ধতির সাহায্যে যে কোনো জীবিতদের জন্য তাদের অনুসন্ধান চালিয়ে যাচ্ছে।

ইন্দোনেশিয়ার দুর্যোগ প্রশমন সংস্থা নিশ্চিত করেছে যে ভারী বৃষ্টির ফলে ভূমিধস হয়েছে, যার ফলে দুটি গ্রামের ক্ষতি হয়েছে এবং চারটি বাড়ি ধ্বংস হয়েছে। দুর্যোগ কবলিত এলাকার পাহাড়ি এলাকা উদ্ধার অভিযানে জটিলতা বাড়াচ্ছে।

স্থানীয় কর্তৃপক্ষ 17 জনকে ভূমিধস থেকে উদ্ধার করেছে, দুঃখজনকভাবে, তাদের মধ্যে 15 জনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। হৃদয়বিদারক দৃশ্যটি দেখানো হয়েছে যে উদ্ধারকারীরা জীবিতদের সন্ধানে ধ্বংসস্তূপের মধ্য দিয়ে নেভিগেট করার সময় তাদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলি।

এই মর্মান্তিক ঘটনাটি ইন্দোনেশিয়ায় বর্ষা মৌসুমে প্রাকৃতিক দুর্যোগের ফলে সৃষ্ট বিপদের অনুস্মারক হিসেবে কাজ করে। আমাদের চিন্তাভাবনা এবং প্রার্থনা নিহতদের পরিবারের সাথে রয়েছে কারণ দেশটি এই বিধ্বংসী ভূমিধসে ক্ষতিগ্রস্তদের ক্ষতির জন্য শোক করছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.